বিনোদন

করোনায় মাকে হারিয়েও করোনা আক্রান্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন অরিজিৎ সিং,দিলেন অক্সিজেন থেরাপি মেশিন

করোনার কোরাল গ্রাস সারা ভারতবর্ষের মানুষের মধ্যে যেন দামামা সৃষ্টি করেছে। বহু মানুষ প্রাণ হারিয়েছেন করোনায়। টলিউড থেকে বলিউডের বহু তারকার হরিয়েছেন তাদের প্রিয়জনকে। সম্প্রতি বলিউডের বিখ্যাত সুরকার ও গায়ক অরিজিৎ সিং তাঁর মাকে হারিয়েছেন করোনায়। কিন্তু তা সত্ত্বেও সমাজের প্রতি দায়িত্ব তো থেকেই যায়।

জন্মসূত্রে অরিজিৎ মুর্শিদাবাদের বাসিন্দা।বলিউডের এই জনপ্রিয় গায়ক মাকে হারানোর পরেও মানুষের পাশে দাঁড়িয়ে করোনার সাথে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। এদিন মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতরকে পাঁচটি হাই ফ্লো ন‍্যাজাল অক্সিজেন থেরাপি মেশিন দান করেছেন অরিজিৎ।যাতে করে সঠিক সময়ে উপযুক্ত চিকিৎসা পান করোনা রোগীরা। সেই কারণেই অক্সিজেন থেরাপি মেশিনগুলি দান করেছেন অরিজিৎ। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ‘ধৃতি ফাউন্ডেশন’-এর মাধ্যমে মুর্শিদাবাদ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক প্রশান্ত বিশ্বাস-এর হাতে হাই ফ্লো ন‍্যাজাল অক্সিজেন মেশিনগুলি তুলে দিয়েছেন অরিজিৎ। জানা যায় যে মুর্শিদাবাদের মেডিক্যাল কলেজের অধীনে থাকা সরকারি হাসপাতালে থাকা করোনা রোগীদের চিকিৎসায় এই অক্সিজেন মেশিনগুলি ব্যবহার করা হবে বলে জানা গেছে।

সম্প্রতি অরিজিৎ সিং তার মাকে হারিয়েছেন। তিনিও আক্রান্ত হয়েছিলেন করোনায়। অরিজিতের মা অদিতি সিং এর করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ‍্যে আসার সপ্তাহখানেক আগে থেকেই অসুস্থ ছিলেন অদিতি।অদিতি সিংহকে প্রথমে জিয়াগঞ্জের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল পরে তাঁকে ঢাকুরিয়ার আমরি হসপিটালে ভর্তি করা হয়।

গায়কের মার শরীরে প্লেটলেটের সংখ্যা নিম্নমুখী হয়ে গিয়েছিল। যার জন্য তার শরীরে এ নেগেটিভ রক্তের প্রয়োজন ছিল। শুধু তাই নয় রক্তদাতা পুরুষ হতে হবে। অরিজিৎ-এর মা অদিতির জন্য রক্তদাতা চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন স্বস্তিকা মুখার্জী ও সৃজিত মুখার্জী। অনেকেই তারপর রক্ত দিতে এগিয়ে এসেছিলেন। কিন্তু পরে প্রতীক নামে একজন তরুণ ব্যবসায়ী রক্ত দেন। কিন্তু অদিতি করোনামুক্ত হওয়ার পরেই তাঁর সেরিব্রাল স্ট্রোক হয়। মৃত্যু হয় অদিতির। কিন্তু তারপরে এবার অরিজিৎ সিং মুর্শিদাবাদের করোনা আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ালেন।

Back to top button