বিনোদন

“ছোট পর্দার অভিনেত্রীদের নিয়ে আজ ব্যঙ্গ করা হয়”, বিস্ফোরক অভিযোগ করলেন ‘নোয়ার মা’ অনিন্দিতা

প্রায় দশ বছর ধরে ক্যামেরার পিছনে সহকারী পরিচালকের ভূমিকায় কাজ করার পর একসময় ক্যামেরার সামনে অভিনেত্রী হিসাবে এসেছিলেন অনিন্দিতা রায়চৌধুরী (Anindita Roychowdhury)। কিন্তু এতদিন ধরে কাজ করার পরেও ছোট ও বড় পর্দার অভিনেত্রীদের মধ্যে বৈষম্য কষ্ট দেয় অনিন্দিতাকে। সম্প্রতি তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টে সেই ক্ষোভ শেয়ার করলেন তিনি।

অনিন্দিতা জানিয়েছেন, বহু বছর ধরে এই বৈষম্য চলে আসছে। একটানা দশ বছর বড় পর্দা ও ছোট পর্দায় কাজ করার পর সফলতা এলেও বৈষম্য ঘোচেনি। ‘পটলকুমার গানওয়ালা’, ‘ধুলোকণা’, ‘কাদম্বিনী’, ‘ভুতূ’-র মতো একাধিক ধারাবাহিকের অভিনেত্রী অনিন্দিতা ছোট পর্দার অভিনেত্রী হিসাবে লজ্জাবোধ করেন না। তিনি মনে করেন, অভিনয় জানলে ছোট ও বড় যেকোনো পর্দাতেই কাজ করা যায়। কিন্তু ছোট পর্দায় অভিনয় করার জন্য তাঁর সমালোচনা করা হয়, যা তাঁর কাছে বড়ই বেদনাদায়ক।

অনিন্দিতা কটাক্ষ করে বলেছেন, শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় উচ্চশিক্ষিত এবং নিজেকে ছাড়া সবাইকে খারাপ প্রমাণ করার চেষ্টা বড্ড বোঝা যায়। তিনি সত্যি কথা বলেন বলে তাঁকে খারাপ ভাবেন সবাই। অনিন্দিতাকে মিমি দত্ত (Mimi Dutta), অনন্যা সেনগুপ্ত (Ananya Sengupta), রাহুল দেব বোস (Rahul Debbose) সহ একাধিক অভিনেতা-অভিনেত্রী সমর্থন করেছেন।

অনিন্দিতা এই মুহূর্তে স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘দেশের মাটি’-তে নোয়ার মায়ের ভূমিকায় অভিনয় করছেন। ‘নোয়া’ ওরফে শ্রুতি দাস (Shruti Das)-ও অনিন্দিতাকে নিয়ে কটাক্ষে বিরক্ত হচ্ছেন। তিনি বললেন ‘অনি মাম্মা’ ক্যামেরার সামনে-পিছনে সমানভাবে দক্ষ। এই কারণেই তাঁকে নিয়ে এত সমালোচনা হচ্ছে। অনিন্দিতা শ্রুতির মতোই স্পষ্টবাদী। শ্রুতি বলেছেন, তাঁর ‘অনি মাম্মা’ কটাক্ষকারীদের তাঁর কাজ দিয়ে সপাটে চড় মারবেন।

Back to top button