বিনোদন

অমিতাভ বচ্চনের বাড়ি ভাঙার নির্দেশ! সুপারস্টারের ‘প্রতীক্ষা’ ভাঙার খবরে মন খারাপ ফ্যানদের

খুব তাড়াতাড়ি ভাঙা পড়তে পারে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের বাড়ি ‘প্রতীক্ষা’। মুম্বাই পুর্নিগম জানিয়েছে রাস্তা সম্প্রসারণ করার জন্যই ভেঙে ফেলা হবে বাড়ির একাংশ। ২০১৭ সালে পাঠানো নোটিস আবার সক্রিয় হয়ে উঠেছে।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ৯০ নম্বর ওয়ার্ডের মিউনিসিপ্যাল কাউন্সিলর টিউলিপ মিরান্ডা জানিয়েছেন “রাস্তা চওড়া করার নিয়ম অনুযায়ী ২০১৭ সালেই অমিতাভ বচ্চনকে নোটিস দিয়েছিল বিএমসি। সেই সময়ই কেনো যে বৃহণ্মুম্বই পুরনিগম কোনও ব্যবস্থা নেয়নি! নোটিস সার্ভ করার পর তো আর কোনও অনুনয়-বিনয়ের প্রয়োজন হয় না।”

শুধু প্রতীক্ষা নয় আরও ৮ টি বাড়ির মালিককে পাঠানো হয়েছে বাড়ি ভাঙার নোটিস। সেই তালিকায় রয়েছে রাজকুমার হিরানি, ওবেরয় রিয়ালিটি, পঙ্কজ বালাজি, হারেশ খান্ডেওয়াল ও হারেশ জাগতানির বাড়ি।বচ্চন পরিবারকে পাঠানো নোটিসে জানানো হয়েছে যে ‘সন্ত নয়নেশ্বর মার্গ’ রাস্তা সম্প্রসারণ করার জন্য ‘প্রতীক্ষা’ বাংলোর একটি অংশ ভেঙে ফেলা হবে।’

প্রসঙ্গত, গত বছর প্রতীক্ষার ‘প্রতীক্ষা’র একটি ৪৩ বছরের পুরনো গুলমোহর গাছ ভেঙে পড়েছিল আর সেই সময় অমিতাভ বচ্চন তার ব্লগে লিখেছিলেন যে ১৯৭৬ সল্ থেকে প্রতীক্ষায় থাকতে শুরু করেছিলেন তিনি ও তার পরিবার। বাড়ির নাম রেখেছিলেন অমিতাভ বচ্চনের মা ও বাবা। অভিষেক বচ্চন এই বাড়ি থেকেই ঘোড়ায় চড়ে বিয়ে করতে গিয়েছিলেন ঐশ্বরিয়া রাইকে। বলিউড শাহেনশা এখন তার পরিবারের সাথে সেই বাড়িতেই থাকেন।

অমিতাভ বচ্চন ১৯৭৬ সালে প্রথম প্রতীক্ষা বাংলো টি কেনেন ১৯৭৬ সালে। বাংলোটি মুম্বাইয়ের জুহুর ১০ নম্বর রাস্তার কোনাকুনি অবস্থিত যা এখনো মুম্বাইয়ে ঘুরতে যাওয়া দর্শনার্তীদের জন্য একটি ল্যান্ড মার্ক।

Back to top button