বিনোদন

শুধু আমির কী একা নন! ডিভোর্স দিয়েও বউয়ের সঙ্গে সময় উপভোগ করেন এই সেরিলিব্রিটিরাও

গ্ল্যামার দুনিয়ার জগৎ হলো বলিউড আর এই জগতে ‘বিবাহ’ ও ‘বিচ্ছেদ’ যেন উচ্চারিত হয় সমোচ্চারিত শব্দ হিসেবেই। বলিউডের এমন একাধিক তারকা রয়েছেন যারা বিয়ে করেছেন ঠিকিই কিন্তু তাদের সম্পর্ক ভেঙে গেছে কিছুদিন পরেই। কোনও ক্ষেত্রে সেই সম্পর্ক টিকেছে ২-৩ মাস আবার কোনও সম্পর্ক টিকেছে ১৪-১৫ বছর। সম্প্রতি আমির -কিরণ জুটি হলো তার উদাহরণ। আর এই ডিভোর্স করার সময় ক্ষতিপূরণ হিসেবে বলিউড তারকাদের দিতে হয়েছে মোটা টাকা।তবে ডিভোর্স হয়ে যাবার পরেও একাধিক তারকা এখনো সময় উপভোগ করেন

আধুনিক যুগে তারকারা যেন দিচ্ছেন আধুনিকতার এক নতুন মার্গ দর্শন। কারণ এখন আর বিচ্ছেদ মানেই যে পরস্পরের মুখ দেখা দেখি একেবারে বন্ধ তাই নয়। এখন বিচ্ছেদের মানে যেন নতুন এক সম্পর্কের সূত্রপাত। যেখানে দম্পতিদের মধ্যে স্বামী -স্ত্রীর সম্পপরক ভেঙে তৈরী হয়ে যায় এক বন্ধুত্বের সম্পর্ক। সেলিব্রিটিরা তৈরী করছেন সম্পর্কের এক নতুন পথের নির্মাণ। তাই এখন প্রশ্ন হলো সেলেব্রিটিদের দেখানো পথে কি হাটবে সাধারণ সমাজ।

বিবাহ বিচ্ছেদের পরেও যে নতুন করে নতুন বন্ধুত্বের সম্পর্কে জড়ানো যায় তা অনেক আগেই দেখিয়ে দিয়েছেন হৃতিক ও সুজান। বিচ্ছেদের পর তাদের দুজনকে একসাথে দেখা গেছে ছুটি কাটাতে সন্তানদের সাথে এমনকি লকডাউন চলাকালীন সময়ে সুজান ছিলেন সন্তান ও তার প্রাক্তন স্বামীর সাথেই। অপরদিকে কঙ্কনা সেন শর্মা রণবীর শোরের সাথে যোগ দেন পার্টিতে। আমির খান ও কিরণ রাও সম্প্রতি জানিয়ে দিয়েছেন তাদের মধ্যে বিচ্ছেদ হলেও তারা থাকবেন একসাথেই।

এখন তাই নতুন চিন্তা ধারা প্রসঙ্গে একটাই প্রশ্ন তারকাদের চিন্তার মতো বদলাবে কি মানুষের চিন্তা নাকি সেই পূর্ণ সময়ের মতো একই থাকবে সমাজের চালচিত্র।

তথ্যসূত্র: অমৃতা চ্যাটার্জী

Back to top button