বিনোদন

দুই বছরের বিরতি শেষে ‘রসগোল্লা-র অবন্তিকা আবার ফিরছেন অভিনয়ে

২০১৮ সালের মাঝামাঝি সময় বাংলা সিনেমার অন্যতম পরিচালক পাভেল বানিয়েছিলেন ‘রসগোল্লা’ আর তারপরেই বছর দুয়েক বিরতি শেষে জনপ্রিয় সিনেমার ‘ক্ষীরোদ’ আবার ফিরছেন অভিনয়ে। তবে এবার তাকে বড় পর্দায় নয় দেখা যাবে ওয়েবসিরিজে। অভিনেত্রী অবন্তিকা।

‘রসগোল্লা’ সিনেমায় ‘ক্ষীরোদমণি’ চরিত্রে অভিনয় করে সীনে দর্শকদের মন কেড়ে নিয়েছিল এই অভিনেত্রী।অল্প বয়সে ভিটার অসাধারণ সাবলীল অভিনয় মন কেড়ে নিয়েছিল সকলের। তার অভিনয় দেখে সেই সময় সকলেই মনে করেছিল এবার বুঝি সিনেমায় খুব দাপিয়ে অভিনয় করবেন এই অভিনেত্রী কিন্তু মানুষের সেই আশায় জল ঢেলে দিয়েছিলেন অবন্তিকা নিজেকে সরিয়েই রাখেন অভিনয় জগৎ থেকে। টানা দু বছর তাকে আর পাওয়া যায়নি কোনো সিনেমায় অনেকেই ভেবেছিলেন তিনি হয়তো ‘হারিয়ে গেলেন’।

তবে দীর্ঘ অপেক্ষা শেষে ‘ক্ষিরোদ’ আবার ফিরছেন অভিনয়ে পরিচালক তুহিন সিনহার ক্রাইম থ্রিলার ‘মুখোশ’–এ মুখ্য চরিত্রে অভিনয় করছেন তিনি।আর এই প্রসঙ্গে তাকে যখন জিজ্ঞাসা করা হয় এতদিন ধরে কোথায় ছিলেন অবন্তিকা ? প্রথম সিনেমার পর এতো বড় গ্যাপ কেন ?তার জবাবে সাবলীল ভঙ্গিমায় অবন্তিকা বলেন ” “ আসলে আমি যখন ‘রসগোল্লা’ করি,তখন আমি ক্লাস টুয়েলভ–এর ছাত্রী। সামনেই উচ্চ মাধ্যমিক ছিল। আমি চেয়েছিলাম নির্বিঘ্নে পরীক্ষাটা দিতে। তাই ছবির অফার এলেও ফিরিয়ে দিয়েছিলাম।”

তিনি এখন রবীন্দ্রাভারতীতে ‘নাটক’ নিয়েই পড়ছেন। সেই সাথে থিয়েটারে অভিনয় করে যাচ্ছেন নিয়মিত। আর অবন্তিকার থিয়েটার, সিনেমা ও ওয়েবসিরিজে অভিনয় নিয়ে জানতে চাওয়া হলে তিনি সংবাদমাধ্যমকে বলেন “থিয়েটার করছি খুব বেশিদিন হয়নি। অভিনয় করতে আমার ভালই লাগে। তাই ওয়েব সিরিজের অফারটা যখন এল, আমি আর ‘না’ করলাম না। তবে ভবিষ্যতে আমি ক্যামেরার পেছনেই থাকতে চাই। আমি ছবি পরিচালনা করব।”

তার নতুন ওয়েব সিরিজ মুখোশ সম্পৰ্কে তিনি বলেন “ ছবিটা একটা খুনকে কেন্দ্র করে এগিয়েছে। যে খুন হয়েছে তার প্রেমিকার চরিত্রে আমি অভিনয় করছি। তবে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হয়। এর থেকে বেশি এখনই কিছু বলতে পারব না। তাহলে থ্রিলারের থ্রিলটাই নষ্ট হয়ে যাবে।”

Back to top button