বিনোদন

সব বিতর্ক শেষ! ‘সর্বজয়া’ ‘শ্রীময়ীর’ থেকে সম্পূর্ণ আলাদা, খুঁজে পাওয়া গেলো এই ৫টি কারণ

টলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী হলেন দেবশ্রী রায়। দীর্ঘদিন থেকে অভিনয় জগতে সেভাবে দেখা না গেলেও জনপ্রিয়তা কিন্তু কমেনি। কিন্তু অভিনেত্রী দীর্ঘদিন যুক্ত ছিলেন রাজনীতির সাথে। এবারে ভোট পর্ব মিতে যাওয়ার আগেই অভিনেত্রী বলেছিলেন যে রাজনীতি থেকে এবার মুক্ত হতে চান এবং ফিরতে চান অভিনয় জগতে। এবারে রিলিজ হল দেবশ্রী অভিনীত বাংলা ধারাবাহিক সর্বজয়া’র প্রমো।

৯০ এর দশকের অভিনেত্রী দেবশ্রী রায়। সেই সময় অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন অভিনেত্রী। ১৯৮৮ সালে বি আর চোপড়ার মহাভারত এ প্রথম সত্যবতী চরিত্রে অভিনয় করেন। যা আজও প্রশংসিত এবং জনপ্রিয়। প্রথম বাংলা সিরিজ দেনাপাওনা তে দেখা যায়। এছাড়াও লৌহ কপাট ও বিরাজ বউ সিরিজেও দেখা যায় দেবশ্রীকে। অভিনয় জগৎ থেকে দীর্ঘ বিরতি কাটিয়ে এবারে অভিনেত্রী ফিরছেন জী বাংলায় নতুন ধারাবাহিক ‘সর্বজয়া’ নিয়ে।

ধারাবাহিকটি সম্প্রচারিত হবে জী বাংলায়। ইতিমধ্যেই ধারাবাহিকের প্রোমো রিলিজ হয়ে গেছে। দেবশ্রীর এই ধারাবাহিক দেখার জন্য দর্শকরা বেশ উৎসাহিত হয়ে আছেন। কিন্তু কারো কারো মোতে ধারাবাহিকটি নাকি ইন্দ্রানী হালদার অভিনীত শ্রীময়ী’র মতন।কেউ কেউ বলেছেন, ‘জি তে আসছে ‘সর্বজয়া’। এ যেন পুরো ‘শ্রীময়ী’র কপি। মা গো! এমন কপি আমি কোনও দিন দেখিনি’।

এই ধারাবাহিক নিয়ে অভিনেত্রী ইন্দ্রানী হালদার নিজেই একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে মুখ খুলেছেন, তিনি বলেন,‘সর্বজয়া’ ধারাবাহিকের ঝলক দেখে তাঁর কোথাও মনে হয়নি যে এটি ‘শ্রীময়ী’-র নকল। যাঁরা নেটমাধ্যমে এ কথা লিখছেন, তাঁরা অন্যায় করছেন। অভিনেত্রীর কথায়,”দেবশ্রী রায় একজন নামী অভিনেত্রী। বহু বছর পরে ধারাবাহিকে ফিরছেন। হয়তো ধারাবাহিকের ঝলকে ঠাকুরকে প্রদীপ দেওয়ার দৃশ্যটি দেখে দর্শক ‘শ্রীময়ী’-র সঙ্গে ‘সর্বজয়া’র তুলনা করছেন। কিন্তু এর কোনও মানে নেই।” কিন্তু লোকেদের মনে তো নানান প্রশ্ন চলতেই থাকে। এইসব বিষয় নিয়েই চলছে জল্পনা।

তবে এবার খুঁজে পাওয়া গেলো ‘শ্রীময়ী’ ও ‘সর্বজয়া’র মধ্যে পাঁচটি পার্থক্য

১) ‘শ্রীময়ী’ সিরিয়ালে যখন নায়িকা জানতে পারে তার স্বামী পরকীয়া সম্পর্কে জড়িত তখনি ‘শ্রীময়ী’ নিজের অস্তিত্ব রক্ষার জন্য ঘুরে দাঁড়িয়েছিল অপরদিকে সর্বজয়ার প্রথম ঝলক দেখেই ইটা বুঝতে অসুবিধা হচ্ছে না যে সর্বজয়ার স্বপ্ন পূরণের জন্য তার পাশে এসে দাঁড়িয়েছে তার স্বামী।

২) সর্বজয়া নিজের মধ্যে থাকা অবদমিত ইচ্ছে ও গুন্ গুলির প্রকাশ করে তার স্বপ্ন পূরণে ছুতে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে অপরদিকে শ্রীময়ী তার দেয়ালে পিঠ থেকে যাওয়ার পর নিজের অস্তিত্ব প্রমানের শেষ চেষ্টা করে যাচ্ছিলো।

৩) ‘সর্বজয়া’ সিরিয়ালের মুখ্য চরিত্র হলেন একজন নৃত্য শিল্পী। আর এখানেই এক আলাদা রূপ ফুটে ওঠে বাড়ির বৌয়ের। কারণ আজকের দিনেও শশুর বাড়িতে শোনা যায় ‘বাড়ির বউরা গান গাইতে পারে কিন্তু নাচ নয়’ সেখানে বাড়ির গৃহবধূর নৃত্য শিল্পী হয়ে ওঠার প্রচেষ্টা একটি নতুন বার্তা দেয়।

৪) শ্রীময়ী সিরিয়ালে দেখা গেছে শ্রীময়ীকে তার স্বপ্ন পূরণের জন্য সর্বদা সাপোর্ট করেছেন তার বন্ধু রোহিত সেন ও তার ছেলে ডিঙ্কা। শ্রীময়ী বরাবরই ছিলেন স্বামীর দ্বারা উপেক্ষিত। অপরদিকে ‘সর্বজয়া’র ট্রেইলারে দেখা গেছে স্বামী মনে করিয়ে দিচ্ছে তার অবদমিত ইচ্ছে ও বাসনার কথা।

Back to top button