বিনোদন

নটী বিনোদিনী হয়ে ফিরছেন টলিউড অভিনেত্রী রুক্মিণী মৈত্র

মাত্র ১২ বছর বয়সে গিরিশ ঘোষের হাত ধরে মঞ্চে হাতেখড়ি। এরপর নটী বিনোদিনী হয়ে ওঠেন উনিশ শতকের বাংলা মঞ্চের অন্যতম প্রধান অভিনেত্রী। রূপকথার মতো তাঁর জীবনের গল্প বারবার উঠে এসেছে পর্দায়। ১৯৯৪ সালে ‘নটী বিনোদিনী’তে নামভূমিকায় অভিনয় করেন দেবশ্রী রায়।

২০১০ সালে মুক্তি পায় ঋতুপর্ণ ঘোষের বহুল প্রশংসিত ছবি ‘আবহমান’। ছবিতে শিখা সরকার বা শ্রীমতী সরকার চরিত্রে অভিনয় করে সেরা অভিনেত্রী হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান অনন্যা চট্টোপাধ্যায়। অনেকে মনে করেন, চরিত্রটি পরিচালক নির্মাণ করেন নটী বিনোদিনীর আদলেই। এবার ওপার বাংলার অভিনেতা, সংসদ সদস্য দেব ঘোষণা দিলেন নটী বিনোদিনীকে নিয়ে নতুন ছবির।

দেব প্রযোজিত ‘বিনোদিনী’ ছবিতে নামভূমিকায় দেখা যাবে অভিনেতার কথিত প্রেমিকা রুক্মিণী মৈত্রকে। ছবিটি পরিচালনা করবেন রামকমল মুখার্জি। আজ সকালে ফার্স্ট লুক পোস্টার প্রকাশ করে ছবিটির ঘোষণা দেওয়া হয়।
জানা গেছে, ২০১৯ সালেই রামকমল ছবিটি তৈরির কথা ঘোষণা করেছিলেন। কিন্তু করোনার জন্য তা বন্ধ হয়ে যায়। বড় বাজেট, বড় সেটের পিরিয়ড ড্রামা। খুঁটিনাটি প্রচুর বিষয় থাকবে। তাই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় ছিলেন পরিচালক।

রামকমল বলেন, ‘আমি সব সময়ই ছবিটিকে মিউজিক্যাল ড্রামা হিসেবে বানাতে চেয়েছি। এটার সঙ্গে বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতির শিকড় জড়িয়ে আছে। এ জন্য ছবিটি বাংলায় হওয়া গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু দুই বছর ধরেই বাজেটের জন্য সংগ্রাম করতে হয়েছে। কারণ, এটি যে মাত্রায় বানাতে চাই, সে জন্য বড় বাজেট প্রয়োজন। এ ছাড়া এমন একজনকে খুঁজেছি, যে ১৫ থেকে ২৬ বছর বয়সী চরিত্রে অভিনয় করতে পারবে। রুক্মিণী এ চরিত্রে পারফেক্ট। দুই বছর ধরে চরিত্রটির প্রস্তুতির জন্য সে যে নিষ্ঠা দেখিয়েছে, তা অসাধারণ।’

‘বিনোদিনী’র প্রধান চরিত্রে রুক্সিণীর অভিনয়ের কথা ঘোষণা করা হলেও অন্যান্য চরিত্রে কারা অভিনয় করছেন, জানানো হয়নি।

Back to top button