বিনোদন

দিল্লির বাংলো বিক্রি করলেন অমিতাভ, দাম শুনলে চক্ষুচড়ক গাছ হবে আপনার

বলিউডের দ্বিতীয় ধনী অভিনেতা অমিতাভ বচ্চন। মুম্বাইয়ে বহুমূল্যের দুটি বাংলোসহ বেশ কয়েকটি প্রপার্টি রয়েছে তার। এছাড়া রাজধানী দিল্লিতেও ছিল অভিনেতার অনেক পুরনো ও বহুমূল্যের একটি বাংলো। সম্প্রতি সেটি বিক্রি করে দিয়েছেন এই মেগাস্টার।

দক্ষিণ দিল্লির গুলমোহর পার্কে ছিল অমিতাভ বচ্চনদের পৈতৃক ওই বাড়িটি। নাম ‘সোপান’। এই বাংলোতেই থাকতেন অভিনেতার বাবা-মা হরিবংশ রাই বচ্চন এবং তেজী বচ্চন। অমিতাভের ছোটবেলাও কেটেছে সেখানে। এটিই নাকি বচ্চন পরিবারের প্রথম বাসভবন। তবে বর্তমানে বাড়িটি রক্ষণাবেক্ষনে সমস্যা হচ্ছিল। তাই বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়।

মুম্বাইয়ে চলে যাওয়ার আগে মা-বাবার সঙ্গে এই বাংলোতে থাকতেন অমিতাভ বচ্চন। ১৯৮০ সাল পর্যন্ত তার বাবা হরিবংশ রাই বচ্চনের কবিতার আসরও বসত সেখানে। সেই পুরনো বাংলোই সম্প্রতি কিনে নিয়েছেন এক বেসরকারি ইস্পাত সংস্থার সিইও অবনী বাদর। বচ্চন পরিবারের দীর্ঘদিনের ঘনিষ্ঠ তিনি। তার নিজের বাড়িও ওই পাড়াতে।

কিন্তু কত টাকায় বিক্রি হলো বচ্চনদের পুরনো ওই বাংলো? সেই অংকটা শুনলে অবাক হবেন আপনিও। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ৪১৮.০৫ বর্গমিটার এলাকা জুড়ে থাকা অমিতাভ বচ্চনদের ওই বিলাসবহুল বাংলোটি বিক্রি হয়েছে ২৩ কোটি টাকায়! গত বছর ডিসেম্বরে সম্পন্ন হয়েছে তার রেজিস্ট্রি।

ব্যবসায়ী অবনী বাদর জানিয়েছেন, ‘বাড়িটি অনেক পুরনো দিনের কনস্ট্রাকশন। তাই সেটি ভেঙে আমরা প্রয়োজন অনুযায়ী পুনর্নির্মাণ করব। আমরা বহু বছর এই এলাকায় বসবাস করছি। অনেকদিন ধরেই এখানে আরও কিছু প্রপার্টির খোঁজে ছিলাম। যখন অমিতাভ বচ্চনের কাছ থেকে অফার আসে, তখনই রাজি হয়ে যাই এবং বাড়িটি কিনে নিই।’

এদিকে, ‘জনক’, ‘জলসা’, ‘প্রতীক্ষা’, ‘বৎস’, ‘আম্মু’ নামে মুম্বাইয়ের জুহুতে এখনও পাঁচ-পাঁচটি প্রাসাদসম বাংলো রয়েছে অমিতাভের। এ ছাড়া আন্ধেরিতে আর একটি বিলাসে মোড়া ফ্ল্যাট কিনেছেন অভিনেতা। ৫১৮৪ বর্গফুটের ওই ফ্ল্যাটের দাম ৩১ কোটি টাকা! এক অভিজাত বহুতলের ২৮ ও ২৯তম তলায় সেই ফ্ল্যাট।

Back to top button