বিনোদন

ছেঁড়া শাড়ি পরেই দিন কেটেছে মায়ের, বর্তমানে কোটি কোটি সম্পত্তির মালিক আমির খান! জেনেনিন

আজকের দিনে আমির খান ‘মিস্টার পারফেক্টশনিস্ট’ হিসেবে সকলের কাছে পরিচিত। অভিনয় থেকে পরিচালনা ও প্রযোজনায়, সর্বত্রই তার দক্ষতা অসামান্য। 14 মার্চ, 59 বছরে পা রাখলেন এই বলিউড সুপারস্টার।

আমিরের জন্মদিনের ঠিক কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘সিতারে জমিন পর’-এর পোস্টার। ‘লাল সিং চড্ডা’-র বিতর্ক ও ব্যর্থতার পর সিনেমা থেকে কিছুদিনের বিরতি নিয়েছিলেন তিনি। এবার ‘সিতারে জমিন পর’-এর মাধ্যমে দর্শকদের দরবারে ফিরছেন বলিউডের এই ‘মিস্টার পারফেক্টশনিস্ট’।

এই সফল তারকার জীবনের পিছনে লুকিয়ে আছে এক অন্ধকারাচ্ছন্ন অতীত। প্রতিনিয়ত লড়াই করে এগিয়ে যেতে হয়েছে তাকে। আজকের সুপারস্টার আমিরের মা ছেঁড়া শাড়ি পরে দিন কাটিয়েছেন।

আজ আমির খান কোটি কোটি টাকার সম্পত্তির মালিক। কিন্তু ছাত্রজীবনে বাবার উপরই নির্ভরশীল ছিলেন তিনি। এক সময় খান পরিবারের আর্থিক পরিস্থিতি ভেঙে পড়ে। একাধিক সাক্ষাৎকারে সেই কথা অকপটে বলেছেন আমির। অর্থনৈতিক অবস্থা এতটাই খারাপ ছিল যে স্কুলের মাইনে পর্যন্ত দিতে পারতেন না তিনি। ছেঁড়া শাড়ি পরে দিন কাটাতে হয়েছে বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’-এর মাকে। কিন্তু আজ আমিরের উপার্জনে পরিবার একেবারে সচ্ছল।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, আমিরের মোট সম্পত্তির পরিমাণ ১৮৬২ কোটি টাকা। প্রযোজনা সংস্থা, অভিনয়, বিজ্ঞাপন ও ব্যবসা বাণিজ্য থেকে মোটা টাকা আয় করেন আমির। সূত্রের খবর, ৬০ কোটি টাকার বাংলোতে থাকেন বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’।

আমিরের পড়াশোনা দ্বাদশ শ্রেণি পর্যন্ত। থ্রি ইডিয়টসের প্রচারের সময় সে কথা নিজেই বলেছিলেন আমির। কিন্তু, সম্পত্তির পরিমাণ একেবারে আকাশছোঁয়া। ২০১৬ সালে ১০ জন ধনী ব্যক্তির তালিকায় চতুর্থ স্থানে ছিলেন অভিনেতা। ফোর্বস অনুসারে আমির এক একটি ছবির জন্য ১০০ কোটি টাকাও পারিশ্রমিক দাবি করেন।

Back to top button