বিনোদন

রাজ চক্রবর্তীর কাছের মানুষ ‘সন্ধ্যাতারা’র নায়ক, জেনেনিন সৌরজিত্‍ ব্যানার্জীর আসল পরিচয়

সৌরজিত্‍ বন্দ্যোপাধ্যায় হলেন একজন ভারতীয় অভিনেতা যিনি বাংলা টেলিভিশনে কাজ করেন। তিনি স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘সন্ধ্যাতারা’য় আকাশনীলের চরিত্রে অভিনয় করে পরিচিতি লাভ করেছেন।

সৌরজিত্‍ মেদিনীপুরের একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহী ছিলেন এবং ইংরেজি থিয়েটারে অভিনয় করতেন। তিনি আশুতোষ কলেজে পড়াশোনা করেছেন এবং স্নাতক হওয়ার পর একটি বহুজাতিক সংস্থায় চাকরি শুরু করেন।

২০১৬ সালে, সৌরজিত্‍কে মুম্বইতে একটি মিউজিক ভিডিওতে অভিনয় করার সুযোগ দেওয়া হয়। তিনি এই সুযোগটি গ্রহণ করেন এবং মুম্বইতে চলে যান। মুম্বইতে তিনি বেশ কয়েকটি মিউজিক ভিডিওতে অভিনয় করেন এবং অভিনয়ের ক্লাস নেন।

২০১৮ সালে, সৌরজিত্‍কে স্টার জলসার ধারাবাহিক ‘সন্ধ্যাতারা’য় অভিনয় করার সুযোগ দেওয়া হয়। তিনি এই সুযোগটি গ্রহণ করেন এবং এই ধারাবাহিকে আকাশনীলের চরিত্রে অভিনয় শুরু করেন। এই চরিত্রটি তাকে জনপ্রিয়তা এনে দেয়।

সৌরজিত্‍ একজন প্রতিভাবান অভিনেতা এবং তিনি বাংলা টেলিভিশনে তার উজ্জ্বল ভবিষ্যত দেখেন। তিনি বলেন, “আমি অভিনয় করতে খুবই ভালোবাসি এবং আমি এই পেশায় সাফল্য অর্জন করতে চাই। আমি বাংলা টেলিভিশনে দর্শকদের কাছে পৌঁছানোর এবং তাদের বিনোদন দেওয়ার সুযোগ পেয়ে খুবই খুশি।”

কয়েকটি মিউজিক ভিডিওতেও অভিনয় করেছেন সৌরজিৎ। আবার সে নাকি রাজ চক্রবর্তীর ‘আবার প্রলয়’ টিমেরও অংশও। তবে টেলিপাড়ায় একেবারেই পরিচিত মুখ নন সৌরজিৎ। সন্ধ্যাতারা ধারাবাহিকের মধ্যে তিনি ছোটপর্দায় প্রথম কাজ করবেন। এই ধারাবাহিকে তার চরিত্রের নাম আকাশনীল।

কিন্তু এখন প্রশ্ন কীভাবে এই ধারাবাহিকের জন্য মনোনীত হলেন তিনি?

এই প্রসঙ্গে এদিন অভিনেতা বললেন, “আমি ছোট থেকে ইংরেজি থিয়েটার করেছি। অভিনেতা হওয়ার স্বপ্ন বরাবরের। প্রচুর সংগ্রাম করেছি। মুম্বইয়ে দু’টি মিউজ়িক ভিডিয়োয় কাজ করেছিলাম। মুম্বইয়ে থাকাটাও বেশ কঠিন হয়ে উঠেছিল। সেখানে অভিনয়ও শেখা শুরু করি। তার বেশ কিছু দিন পরে কলকাতা ফিরে আসি। পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে আলাপ হওয়াটা আমার জীবনের অন্যতম আশীর্বাদ। দাদার সহকারী হিসাবে কাজও করেছি বেশ কিছু দিন। তার পরেই এই সিরিয়ালে কাজের সুযোগ আসে।”

Back to top button