বিনোদন

ভারতীয় সিনেমা নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য প্রিয়াঙ্কা চোপড়ার, সমালোচনার ঝড় নেটদুনিয়ায়

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বিয়ে করে সংসার পেতেছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। নিয়মিত অভিনয় করছেন হলিউডের সিনেমায়। অবশ্য তার অভিনয় ক্যারিয়ারের শুরুটা হয়েছিল ভারতীয় সিনেমার হাত ধরেই। কিন্তু নিজ দেশের সিনেমাকেই হেয় করে কথা বললেন এ অভিনেত্রী।

তবে প্রিয়াঙ্কার এই মন্তব্য এখনকার নয়, বেশ পুরোনো। ২০১৬ সালে এমি অ্যাওয়ার্ডসে গিয়েছিলেন অভিনেত্রী। সেখানেই তার কাছে ভারতীয় সিনেমা সম্পর্কে জানতে চাওয়া হয়। জবাবে প্রিয়াঙ্কা বলেন, ‘দেখুন, ভারতীয় সিনেমা মানেই বক্ষযুগল আর নিতম্ব।’ এরপরই নেচে দেখাতে থাকেন অভিনেত্রী। তার এই নাচ বেশ পছন্দ হয় উপস্থাপিকার।

নিজ দেশের সিনেমাকে নিয়ে প্রিয়াঙ্কার এমন মন্তব্যে খেপেছেন ভারতীয় নেটিজেনরা। পুরোনো ভিডিও নতুন করে ভাইরাল হতেই অভিনেত্রীকে একহাত নিয়েছেন অনেকে। ‘ভালোই হয়েছে এখান থেকে চলে গিয়েছে, কিছু মানুষের সাদা চামড়ার স্বীকৃতি না পেলে হয় না’, এমন মন্তব্য করা হয়েছে ভিডিওর কমেন্ট বক্সে।

ভারতীয় নৃত্য সম্পর্কে অভিনেত্রীর কোনো ধারণা নেই জানিয়ে একজন লেখেন, ‘প্রিয়াঙ্কা চোপড়া ভারতের শাস্ত্রীয় নৃত্য সম্পর্কে কিছুই জানেন না, যা থেকে একাধিকবার অনুপ্রেরণা পেয়েছে বলিউড। শ্রীদেবী, বৈজন্তীমালা, ঐশ্বরিয়া ভরতনাট্যম শিখেছেন, মাধুরী কত্থক, মীনাক্ষী শেষাদ্রি ওড়িশি ও কত্থকসহ অন্যান্য নৃত্যকলাও শিখেছেন, এমনকী আলিয়া এফ-এরও কত্থকের প্রশিক্ষণ রয়েছে। এই সমস্ত নৃত্যশৈলীর অবদান বলিউডে রয়েছে। যদিও প্রিয়াঙ্কাকে সাদা চামড়ার মানুষদের ধারণা অনুযায়ীই কথা বলতে হবে।’

প্রসঙ্গত, ২০১৫ সালে মুক্তি পায় প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত প্রথম আমেরিকান টেলিভিশন সিরিজ ‘কোয়ান্টিকো’। এরপর ‘বেওয়াচ’, ‘ম্যাট্রিক্স’, ‘রেভোলিউশনস’ এবং ‘লাভ এগেইন’ এর মতো হলিউড সিনেমায় অভিনয় করেছেন তিনি। শেষবার তাকে দেখা গেছে টেলিভিশন সিরিজ ‘সিটাডেল’-এ।

Back to top button