বিনোদন

বাংলা ছাড়িয়ে ভিন রাজ্যে ‘দেবদাস’ রণজয় বিষ্ণু! ‘গুড্ডি’র অনুজের মুকুটে নতুন পালক

রণজয় বিষ্ণু বাংলা বিনোদন জগতের একজন বিখ্যাত অভিনেতা। যদিও ছোট পর্দার দর্শক তাঁকে ‘গুড্ডি’ (Guddi) সিরিয়ালের অনুজ (Anuj) আর এখনকার পুবলু ওরফে ঋতুরাজ নামেই বেশি চেনেন। । বড় পর্দায় রণজয় ওরফে অনুজ, লিনা গাঙ্গুলী পরিচালিত হিট টিভি সিরিজ গুড্ডিতে তার ভূমিকার মাধ্যমে দর্শকদের প্রিয় হয়ে উঠেছেন।

বাংলা সিরিজ ছাড়াও রণজয় এরই মধ্যে ছবি পরিচালনা করেছেন। তাই ছোট পর্দা ও বড় পর্দা উভয়েই চলাফেরার স্বাধীনতা রয়েছে এই অভিনেতার। শুধু বাংলায় নয় দক্ষিণী ছবিতে অভিনয় করেছেন তিনি।

তবে এবার প্রিয় এই নায়কের মুকুটে যোগ হলো আরেকটি নতুন পালক। এছাড়া সম্প্রতি ওড়িয়া প্রকল্পে কাজ করেছেন তিনি। রণজয় প্রখ্যাত বাঙালি লেখক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ক্লাসিক দেবদাসে অভিনয় করেছিলেন।

তবে শুধু কোনো সিনেমা বা সিরিজ নয়। আসলে, রণজয় একটি ওড়িয়া সঙ্গীতে দেবদাসের ভূমিকায় অভিনয় করেছিলেন। অভিনেতা এই গানের জন্য ওড়িয়া ভাষাকেও অভিযোজিত করেছেন।

গত মাসের শেষ দিকে ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের রবীন্দ্র মণ্ডপে নাটকটি দেখানো হয়। ওড়িয়া অভিনেত্রী শীতল পাত্র পারোর ভূমিকায় অভিনয় করেছেন, যিনি পার্বতী নামেও পরিচিত, রণজয়ের সাথে এই পরীক্ষামূলক সংগীতে। চন্দ্রমুখীর চরিত্রে অভিনয় করেছেন উড়িষ্যার আরেক অভিনেত্রী বৈশালী।

এর আগে বাংলা ও বলিউডে শরৎচন্দ্রের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র নির্মিত হয়েছে। শাহরুখ-ঐশ্বরিয়া-মাধুরী প্রশংসিত পরিচালক সঞ্জয় লীলা বনসালির কাছ থেকে বড় বাজেটের ছবিতে একটি নতুন মাত্রা এনেছেন। এই নিরবধি সৃষ্টি ওড়িশায় সঙ্গীতের একটি অংশ হিসেবে পরিবেশিত হয়েছিল।

Back to top button