বিনোদন

প্রসেনজিৎ নয়! ‘ইন্ডাস্ট্রিতে ষ্টার বলতে একমাত্র…’ কার নাম নিলেন চিরঞ্জিত চক্রবর্তী?

বাংলা চলচ্চিত্রের স্বর্ণযুগের তারকা চিরঞ্জিত চক্রবর্তী সম্প্রতি এক সাক্ষাৎকারে দাবি করেছেন, এই সময় টলিউডে কোনও সুপারস্টার নেই। তবে তিনি একজন শিল্পীর নাম উল্লেখ করেছেন, যিনি তাঁর মতে সুপারস্টার। সেই শিল্পী হলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

চিরঞ্জিতের মতে, সুপারস্টার হওয়ার জন্য শুধুমাত্র হিট ছবি করাই যথেষ্ট নয়। তার সঙ্গে সময়ের একটা বিরাট সংযোগ রয়েছে। অর্থাৎ, ঠিক সময়ে শ্যুটিং সেটে এলে তিনি সুপারস্টার নন। উদাহরণ হিসেবে তিনি রাজেশ খান্নার নাম উল্লেখ করেন।

চিরঞ্জিত বলেন, “আমার মতে, আমাদের ইন্ডাস্ট্রিতে একজনই স্টার আছে। সেটা হল ঋতু। আমি চোখের সামনে ওঁর স্টারডম দেখেছি। কেন বলবো? ও ঠিক সময়ে শ্যুটিংয়ে পৌঁছয় না এবং সেটায় কারোর কিছু করার নেই। আমি একজনকেই দেখেছি।”

চিরঞ্জিতের এই বক্তব্য বেশ আলোচিত হয়েছে। অনেকেই তার সাথে একমত হয়েছেন, আবার অনেকেই ভিন্নমত পোষণ করেছেন।

যারা চিরঞ্জিতের সাথে একমত তারা বলছেন, ঋতুপর্ণা সেনগুপ্ত একমাত্র অভিনেত্রী যিনি টলিউডে একাধিক দশক ধরে জনপ্রিয়তা ধরে রেখেছেন। তিনি শুধুমাত্র একজন জনপ্রিয় অভিনেত্রী নন, তিনি একজন আইকন। তার অভিনয় দক্ষতা এবং ব্যক্তিত্ব তাকে টলিউডের অন্যতম সেরা অভিনেত্রী করে তুলেছে।

যারা চিরঞ্জিতের সাথে একমত নন তারা বলছেন, সুপারস্টার হওয়ার জন্য শুধুমাত্র জনপ্রিয়তাই যথেষ্ট নয়। তার সঙ্গে অভিনয় দক্ষতা, ব্যক্তিত্ব এবং অন্যান্য গুণাবলীও প্রয়োজন। তাদের মতে, টলিউডে এখনও অনেক অভিনেতা-অভিনেত্রী আছেন যারা সুপারস্টার হওয়ার যোগ্য।

অবশ্য, সুপারস্টার হওয়ার কোনও নির্দিষ্ট সংজ্ঞা নেই। প্রত্যেকের কাছে সুপারস্টারের সংজ্ঞা আলাদা হতে পারে। তবে চিরঞ্জিতের বক্তব্য নিয়ে যেহেতু ব্যাপক আলোচনা শুরু হয়েছে, তাই এটি নিয়ে আরও আলোচনা হতেই থাকবে।

Back to top button