বিনোদন

দিনের পর দিন কেটেছে অনাহারে, অভিনয় ছেড়ে এখন কী করছেন মাস্টার রিন্টু?

মাস্টার রিন্টু হলেন নব্বই দশকের একজন জনপ্রিয় বাংলা শিশুশিল্পী। তিনি প্রায় ৩০০টি ছবিতে অভিনয় করেছেন, যার মধ্যে রয়েছে “তুমি কত সুন্দর”, “গুরুদক্ষিণা”, “পথ ও প্রাসাদ”, “শত্রু”, “মঙ্গলদীপ”, এবং “সজনী গো সজনী”। তিনি তার চমৎকার অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করেছিলেন।

১৯৯৫ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত মাস্টার রিন্টুকে শিশু অভিনেতা হিসেবে দেখা গেছে। তিনি প্রসেনজিৎ চ্যাটার্জির ছেলেবেলা, তাপস পালের ভাইপো, এবং অন্যান্য জনপ্রিয় অভিনেতাদের সাথে অভিনয় করেছেন। কিন্তু ২০০৫ সালের পর তিনি আর কোনও ছবিতে অভিনয় করেননি।

মাস্টার রিন্টুর আসল নাম হল সজল দে। করোনার সময় রিন্টুর সংসার চালানো কঠিন হয়ে পড়েছিল। কিন্তু সেই সময় কেউ খোঁজ অবধি নেয়নি তার। এমনকি খাবারের সামগ্রী জোগাড় করা তার পক্ষে কঠিন হয়ে পড়েছিল। কারণ তার কাছে অভিনয়ের সেরকম সুযোগ আসছিল না। তাই বাধ্য হয়ে তিনি একটি বেসরকারি সংস্থায় চাকরি করতে শুরু করলেন।

কিন্তু মাস্টার রিন্টু হাল ছাড়েননি। তিনি একটি অভিনয় স্কুল খুলতে চাইছিলেন, যেখানে তিনি বিনামূল্যে অভিনয় শেখাবেন। ২০২৩ সালে তিনি তার স্বপ্ন পূরণ করেন। তিনি একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বিনামূল্যে ছোটো, বড় সবাইকেই অভিনয় শেখান।

মাস্টার রিন্টুর এই উদ্যোগকে অনেকেই প্রশংসা করেছেন। তারা মনে করেন যে তিনি একজন ভালো অভিনেতা এবং তিনি তার ছাত্র-ছাত্রীদের ভালো অভিনেতা হিসেবে গড়ে তুলতে পারবেন।

Back to top button