বিনোদন

‘কৃষ ৪’ নিয়ে হৃদয়বিদারক তথ্য দিলেন হৃতিকের বাবা রাকেশ রোশন!

গেল কয়েক বছর ধরেই আলোচনা চলছিল হৃতিক রোশান অভিনীত বহুল প্রতীক্ষিত সুপারহিরো ফ্র্যাঞ্চাইজির চতুর্থ কিস্তি ‘কৃষ ৪’ নিয়ে। তবে দর্শক-অনুরাগীদের মনে বেশ কয়েকবার আশা জাগানোর পরেও প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যৎ।

শুধু তাই নয় চলতি বছরের প্রথম দিকে ‘কৃষ ৪’ নিয়ে আলোচনাও শুরু হয়েছিল। সেসময় সংশ্লিষ্টদের তরফে জানানো হয়েছিল, প্রযুক্তিগত কারণে আটকে রয়েছে আসন্ন ছবিটি। তবে এবার জানা গেল প্রযুক্তিগত কারণে নয় বরং আর্থিক সংকটের জেরেই নাকি আটকে রয়েছে এই ছবি।

সম্প্রতি ‘কৃষ ৪’ সম্পর্কে হৃদয়বিদারক এক তথ্য জানিয়েছেন হৃতিকের বাবা ও পরিচালক রাকেশ রোশন। তিনি জানান, মূলত বাজেট সংকটের কারণেই নাকি ‘কৃষ ৪’ প্রজেক্ট নিয়ে এক পা এগিয়েও দুই পা পিছিয়ে আসছেন তারা।

রাকেশের কথায়, ‘‘ওটিটি প্লাটফর্মের এই যুগে এখনও পর্যাপ্ত পরিমাণ দর্শকেরা প্রেক্ষাগৃহে ফিরছেন না। এদিকে ‘কোই মিল গ্যায়া’, ‘কৃষ’ ও ‘কৃষ ৩’ এর বক্স অফিসের বিরাট সাফল্যের ধারা বজায় রাখতে হলে ‘কৃষ ৪’ ও বেশ বড় মাপেই বানাতে হবে।

তিনি আরো জানান, হলিউডের এক-একটা সুপারহিরো ছবির বাজেট থাকে ৫০০-৬০০ মিলিয়ন ডলার। সেখানে আমাদের ছবির সেই বাজেট ২০০-৩০০ কোটির বেশি নয়। তাহলে এই বাজেটে কীভাবে বড় মাপের ছবি তৈরি হবে! একই সঙ্গে বাচ্চারা আজকাল হলিউডের তৈরি সুপারহিরো মুভি গুলোর উপরই বেশি ঝুঁকছে। সেক্ষেত্রে তাদের প্রত্যাশা এখন অন্য লেভেলে।

রাকেশের আরও চিন্তা, বাজেটের কারণে যদি আমি ১০টার বদলে ৪টা অ্যাকশন দৃশ্যের শুটিংও করি, আর বাকি দৃশ্যগুলো ভিএফএক্স দিয়ে চালিয়ে দেই, তাহলেও তো ভিএফএক্সের গুণগত মানও তেমনই হতে হবে। এদিকে বলিউডে বর্তমান সময়ে বিগ বাজেটের ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও তেমন ভাল ব্যবসা করছে না বলে দাবি রাকেশের। ফলে সব দিকে বিচার না করে এখনই কোন সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না বলেও জানান তিনি।

Back to top button