বিনোদন

আর্থিক প্রতারণার অভিযোগ নিয়ে মুখ খুললেন নুসরাত জাহান

টলিউড অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহানের বিরুদ্ধে বিশাল অঙ্কের আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে। গত সোমবার কলকাতার এনফোর্সমেন্ট ডিরেক্টরের (ইডি) দপ্তরে অভিনেত্রীর বিরুদ্ধে আর্থিক প্রতারণার লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ব্যক্তিরা। এদিন অভিযোগকারীদের সঙ্গে ইডির দপ্তরে দেখা যায় বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডাকেও। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন নুসরাত।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করেন এই অভিনেত্রী। তিনি জানান, তখন এই সংস্থার সঙ্গে যুক্ত থাকলেও এখন আর যুক্ত নেই। অভিযুক্ত সেই সংস্থা থেকে তিনি প্রায় ১ কোটি ১৬ লাখ টাকা ঋণ নিয়েছিলেন। সেই টাকা দিয়েই বাড়ি কিনেছেন। পরবর্তীতে ২০১৭ সালের ৬ মে সুদসহ প্রায় ১ কোটি ৪০ লাখ টাকা পরিশোধ করেছেন। নায়িকার দাবি, তিনি এই দুর্নীতির সঙ্গে কোনোভাবেই জড়িত নন।

নুসরাতের বিরুদ্ধে আনিত অভিযোগে বলা হয়েছে, ২০১৪ সালে একটি সংস্থার নামে এই অভিনেত্রী ৪২৯ জনের কাছ থেকে ৫ লাখ ৫৫ হাজার টাকা করে প্রায় ২৪ কোটি টাকা নিয়েছেন ।

কথা ছিল, এই টাকায় জমি কিনে সেখানে ফ্ল্যাট নির্মাণ করা হবে এবং তিন বছরের মধ্যে সবাইকে তিন রুমের একটি করে ফ্ল্যাট বুঝিয়ে দেওয়া হবে। কিন্তু ৯ বছর পেরিয়ে গেলেও ভুক্তভোগী ব্যক্তিরা এখনো সেই ফ্ল্যাট পাননি। অভিযোগকারীদের দাবি, তাদের টাকা দিয়ে নিজের জন্য ফ্ল্যাট কিনেছেন অভিনেত্রী। বিষয়টি তদন্ত করতে ইডির কাছে আবেদন করেছেন তারা।

এর আগে, একই অভিযোগে কলকাতার গড়িয়াহাট থানার দ্বারস্থ হয়েছিলেন ভুক্তভোগী ব্যক্তিরা। মামলা হলেও ফ্ল্যাট কিংবা অর্থ কোনোটাই পাননি তারা। উল্টো অভিযোগ উঠেছে, মামলা তুলে নেওয়ার জন্য তাদের নাকি হুমকি দেওয়া হয়েছে। তাই এবার ইডির দপ্তরে হাজির হয়েছেন ভুক্তভোগী ব্যক্তিরা।

Back to top button