খেলানিউজ

আইপিএলে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করে শেখর ধাওয়ান করলেন নতুন ইতিহাস

বা হাতি ব্যাটসম্যান শেখর ধাওয়ান এবারের আইপিলে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা দুই ম্যাচে করলেন সেঞ্চুরি। তবে তার এই রেকর্ডের দিনে শেষ হাসি হেসেছে প্রতিপক্ষ দল কিংস ইলেভেন পাঞ্জাব।

গতকাল রাতে চলতি আইপিএলের ৩৮ তম ম্যাচে,কিংস ইলিভেন পাঞ্জাবের বিপক্ষে দুর্দান্ত ১০৬ রানের ইনিংস খেলেন শেখর ধাওয়ান। আর তার আগের ম্যাচেই তিনি চেন্নাই সুপার কিংসের বিরুধ্যে ১০১ রান করেছিলেন তিনি। আর সেই কারণে আইপিএলের ইতিহাসে টানা দুটি ম্যাচে পর পর রেকর্ড করলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তবে তার এই রেকর্ডের দিনেই শেষ রক্ষে হলোনা শেষ পর্যন্ত পাঞ্জাবের কাছে ৫ উইকেটে হেরে গেলো দিল্লি।

দিল্লি প্রথমে টস জিতে ব্যাট করার সিধান্ত নেয়। তারা মোট ২০ ওভারে ৫ উইকেটে করে ১৬৪ রান। এক প্যান্টে ক্রিজে থেকে নিজেই করেছেন শতরান। তার শতরানের ইনিংসটি সাজানো ছিল ৬১ বলে ১২ টি চার ও ৩ টি ছক্কার সহায়তায়। ধাওয়ানের সাথে সাথে দেন অধিনায়ক শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ। পাঞ্জাবের পক্ষ থেকে মোহাম্মদ শামি ২৮ রানে নেন ২ উইকেট।

এরপর জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব ১ ওভার বাকি থাকতেই ছুঁয়ে ফেলে ১৬৫ রানের লক্ষ্যমাত্রা। নিকোলাস পুরানের ঝড়ো হাফ-সেঞ্চুরির ও বাকি সতীর্থদের সহায়তায় জয় নিশ্চিত করে ফেলে পাঞ্জাব। পুরান ২৮ বলে ৬ টি চার ও ৩ টি ছয় মেরে করেন ৫৩ রান। তবে দল হেরে গেলেও এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন শেখর ধাওয়ান।

Back to top button