নিউজরাজ্য

Weather: সপ্তাহ শেষে ভিজবে কোন কোন জেলা? জেনেনিন জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বিকেল কিংবা সন্ধের পরে কলকাতা ও আশপাশের এলাকায় ঝড়-বৃষ্টি হতে পারে। আপাতত উত্তরবঙ্গের দুই জেলা আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের ২-৩ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস
এদিন বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ২০ মে শুক্রবার সকালের মধ্যে সবকটি জেলাতেই বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

তবে ১৯ মে বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২০ মে শুক্রবার সকালের মধ্যে আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা।

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝোড়ো হাওয়া
আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ২০ মে শুক্রবার সকালের মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। আবার অন্যদিকে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে বজ্রবিদ্যুত্‍-সহ ঝড়ও হতে পারে, যার বেগ হতে পারে ঘন্টায় ৩০-৪০ কিমি। শুক্রবার জুড়েই এই আবহাওয়া চলতে থাকবে।

কলকাতায় বিকেল-সন্ধেয় বৃষ্টি-বজ্রবিদ্যুতের সম্ভাবনা
আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Back to top button