আন্তর্জাতিক

দক্ষিণ-পূর্ব এশিয়ায় ক্রশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সারা দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। পাশাপাশি দক্ষিণ-পূর্ব এশিয়ায় ক্রশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা গত এক সপ্তাহে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১৫০ শতাংশ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী, ‘২৩ জানুয়ারি পর্যন্ত কেস রিপোর্টে ১৫ লক্ষ ৯৪ হাজার ১৬০ টি কেসের খবর পাওয়া গেছে। যা আগের সপ্তাহ থেকে ৬ লক্ষ৩৮ হাজার ৮৭২ এর থেকে বেশি।’

পরীক্ষা অনুযায়ী, দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও এখন আবার ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। এদিন সোমবার প্রায় ভারতে ৩ লক্ষ ৬ হাজার ৬৪ টি নতুন করোনা আক্রান্তের খবর মিলেছে। তবে তা আগের দিনের থেকে ৮.২% কম। পূর্ব ভূমধ্যসাগরীয় অঞ্চলে করোনার নতুন কেসের সংখ্যা দেখা গেছে, গত সপ্তাহে ছিল ৪ হাজার ৬১০ যা ৪৫% বৃদ্ধি পেয়ে হয়েছে ৩১ হাজার ৭০১ জন। লেবাননে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ২৩১ জন। যা গত সপ্তাহে ছিল ৩৮ হাজার ১১২ জন। পাশাপাশি করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এই বিষয়ে WHO (World Health Organization) আরও জানিয়েছেন যে, বর্তমান সময়ে করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রনের কেস ১৭১টি দেশে তাদের প্রভাব বিস্তার করেছে। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ওমিক্রন দ্রুত গতিতে বিশ্বে ছড়িয়ে পড়েছে। কিন্তু এই প্রজাতি থেকে মৃত্যু ভয় অনেক কম। বর্তমানে দেশে দৈনিক পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২০.৭৫ শতাংশ।

Back to top button