রাজ্য

BigNews: সপ্তাহে ৩ খোলা ৪ দিন বন্ধ থাকবে বাজার, বন্ধ থাকবে দোকান পাটও,নির্দেশ দিলো সরকার

নিজস্ব প্রতিনিধি, ব্যারাকপুর :- উত্তর ২৪ পরগনার পুর অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা দিনকে দিন বাড়ছে। করোনা সংক্রমণ রুখতে এবার ব্যারাকপুর পুর অঞ্চলের পাশ্ববর্তী মোহনপুর গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ সতর্ক।

মোহনপুর গ্রাম পঞ্চায়েত আগামী ৩০ জানুয়ারি তারিখ পর্যন্ত প্রতি সপ্তাহে সোম, বুধও শুক্রবার এই তিনদিন সমস্ত বাজার ও দোকানপাট খোলা থাকবে। আর মঙ্গল, বৃহস্পতি, শনি ও রবিবার বাজার-দোকানপাট বন্ধ থাকবে।

মোহনপুর গ্রাম পঞ্চায়েতের ১২ নম্বর সংসদের সদস্যা সোমা পাল বলেন, ব্যারাকপুর পুরসভা এলাকার বাজার-দোকানপাট বন্ধ থাকায় পঞ্চায়েত এলাকার বাজার ও দোকানগুলোতে খুব ভিড় হচ্ছে। সংক্রমণ রুখতে তাই পঞ্চায়েতের তরফে সপ্তাহে সোম, বুধ ও শুক্রবার বাজার খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রঙ্গত, সারা দেশে বাড়ছে করোনার সংক্রমণ।বড় দিন ও নতুন বছরের লাগাম ছাড়া আনন্দের পর কলকতায় সংক্রমণের হার সবচেয়ে বেশি। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ দেখা যাচ্ছে একাধিক ব্যক্তিদের মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্য সরকার ইতিমধ্যে জারি করেছে বিধিনিষেধ।

তবে বিধিনিষেধ জারি হলেও রাস্তায় দেখা যাচ্ছে মানুষ এখনো মাস্ক ছাড়াই বেড়িয়ে পড়ছেন বাইরে। একসাথে জটলা বেঁধে চলছে খোশ গল্প। বাজার হাটে দেখা যাচ্ছে প্রচন্ড ভীড়। যা করোনার ভীতিকে আরও বাড়িয়ে তুলতে সংক্রিয় ভূমিকা পালন করছে।

Back to top button