আন্তর্জাতিকনিউজ

Viral: সত্যি সময় বদলে যায়,-আফগানিস্থানের প্রাক্তন মন্ত্রী এখন পিজ্জা ডেলিভারির কাজ করছেন!

তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ এবং ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে দুটি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন এবং যোগাযোগের ক্ষেত্রে 20 বছরেরও বেশি সময় ধরে কাজ করেছেন

এক মর্মান্তিক ঘটনার মধ্যে, একজন প্রাক্তন আফগান মন্ত্রী বর্তমানে জার্মানিতে পিজা ডেলিভারিম্যান হিসেবে নিযুক্ত, যেখানে তিনি লাইপজিগে আশ্রয় নিয়েছিলেন।

একবার আফগান ভারপ্রাপ্ত টেলিকম এবং আইটি মন্ত্রী এবং প্রযুক্তি উপমন্ত্রী সৈয়দ আহমদ শাহ সাদাত তার ফেসবুক অ্যাকাউন্টে বিষয়টি প্রকাশ করেছিলেন।

এছাড়াও, তাকে সম্প্রতি জার্মানির রাস্তায় ক্লিক করা হয়েছিল।

একটি ব্যাকপ্যাক বহন করার সময় তাকে বাইক চালানো দেখানো সহ তার ফটোগুলি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে যখন একজন স্থানীয় সাংবাদিক সেগুলিকে গুলি করে।

সাদাত ২০১ 2018 সালে এখনকার নির্বাসিত প্রেসিডেন্ট আশরা ঘানির মন্ত্রিসভায় যোগ দিয়েছিলেন। গত বছর ডিসেম্বরে তিনি পদত্যাগ করে জার্মানিতে চলে আসেন, দ্য ইন্ডিপেনডেন্টের প্রতিবেদন।

স্কাই নিউজ অনুসারে, সাদাত তার অর্থ ফুরিয়ে যাওয়ার পরে জার্মান কোম্পানি লিভ্রান্দোর জন্য খাদ্য সরবরাহকারী পেশাদার হিসাবে চাকরি নিয়েছিলেন।

তিনি চ্যানেলকে বলেছিলেন যে এশিয়া এবং আরব বিশ্বে উচ্চপদস্থ ব্যক্তিদের জীবনযাপনের ধরন পরিবর্তন করতে তার গল্প একটি “অনুঘটক” হিসেবে কাজ করবে।

প্রাক্তন আফগান মন্ত্রীর অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে দুটি স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে।

তিনি আরামকো এবং সৌদি টেলিকম কোম্পানির জন্য সৌদি আরব সহ 13 টি দেশে 20 টিরও বেশি সংস্থার সাথে যোগাযোগের ক্ষেত্রে 20 বছরেরও বেশি সময় ধরে কাজ করেছেন।

তিনি ২০১ 2016 থেকে ২০১ until সাল পর্যন্ত লন্ডনে আরিয়ানা টেলিকমের সিইও হিসেবেও কাজ করেছেন। তিনি ২০০৫ থেকে ২০১ 2013 পর্যন্ত আফগানিস্তানের যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের কারিগরি উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।

আফগানিস্তানের সাম্প্রতিক ঘটনাবলীর কথা বলতে গিয়ে সাদাত স্কাই নিউজকে বলেন, তিনি কখনোই আশা করেননি যে বেসামরিক সরকার এত দ্রুত পতিত হবে।

Back to top button