বিনোদন

Pilu Bhattacharya: সঙ্গীত জগতে হলো নক্ষত্রপতন! প্রয়াত জনপ্রিয় বাঙালি সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্য

বাংলার সঙ্গীত জগৎ হোক বা রাজনৈতিক মহল, দুই স্থান থেকেই বিদায় নিলেন পরিচিত মুখ পিলু ভট্টাচার্য ( Pilu Bhattacharya). ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন এই শিল্পী। এরপর বৃহস্পতিবার রাতে আচমকা বুকে ব্যাথা শুরু হয় তার।

হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হলেও শেষ রক্ষা হয়নি। হাসপাতালে যাওয়ার পথেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পিলু ভট্টাচার্য।

এদিন শিল্পী পিলুর পুত্র ঋতর্ষি ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় নিজেই জানান, ‘অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, আমার বাবা পিলু ভট্টাচার্য আজ আমাদের ছেড়ে চলে গিয়েছেন। তাঁর আত্মার শান্তি কামনা করুন’।

পিলু ভট্টাচার্য যেমন গান গাইতেন তেমনই গান রচনা করতেন। ২০০৭ সালে তাঁর তৈরি ‘রাধামাধব’ অ্যালবাম গোটা বাংলার মানুষের মন জয় করে নেয়। তখন থেকেই তার উত্থান শুরু। এরপর তার তৈরি জলছবি, বিষ্টি পড়ে, এমন ছিল না কথা, কান্দিয়া আকুল, চল যাই-এর মতো একাধিক হিট গান বাংলার মানুষ পায়। খেলাধুলার প্রতিও তার বিশেষ আগ্রহ ছিল। সেইজন্যেই ২০১৯ সালে Team India -এর জন্য ‘ইন্ডিয়া জিতেগা’ গানটি গেয়েছিলেন তিনি।

সঙ্গীত মহল ছাড়াও রাজনীতি ঘেঁষা ছিলেন তিনি। একটা সময় সিপিআইএম এর ঘনিষ্ঠ ছিলেন। পরবর্তীতে অবশ্য বিজেপির হয়ে উদ্যোগ নিয়েছিলেন। তবে একটা সময় সিপিআইএম মঞ্চে দাঁড়িয়ে বহু গান গেয়েছেন। এখন তিনি আর ইহলোকে নেই। সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্যের মৃত্যু শোকে শিল্পী মহলের বহু গুণী মানুষ শোকাহত।

Back to top button