ভাইরাল ভিডিওবিনোদন

বয়স কেবল সংখ্যা মাত্র, এই বয়সেও নিজের গানে ভরা মঞ্চে নাচ করলেন কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে

সংগীত জগতের একজন উজ্জ্বল নক্ষত্র আশা ভোঁসলে। এই কিংবদন্তি গায়িকা নিজের গান দিয়ে সকলকে মাতিয়ে রাখতেন। কিন্তু এবারে গায়িকাকে দেখা গেলো অন্যরুপে। সম্প্রতি এই কিংবদন্তি গায়িকার একটি পূজামণ্ডপের নাচ সকলকে মুগ্ধ করেছে। তিনি এই বয়সে পৌঁছেও সকলের কাছে প্রেরণা। ‘এক মে অর এক তু’ গানের সঙ্গে কোমর দুলিয়ে নাচ সেন বিখ্যাত গায়িকা। একটা সময় গানের জগতে লতা মঙ্গেশকর আশা ভোঁসলে ছাড়া ভাবাই যেত না। এই দুই বোনের গান ছাড়া যেন ইন্ডাস্ট্রি অচল ছিল।

এখনও পর্যন্ত আশা জি আনুমানিক ৯২৫টিরও বেশি সিনেমায় গান গেয়েছেন। এবং ১২০০০ এরও বেশি গান গেয়েছেন। ২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস তাঁকে সর্বাধিক সংখ্যক গান রেকর্ডকারী হিসেবে ঘোষণা করে পর্যন্ত। এবং ভারত সরকার তাঁকে ২০০৮ সালে পদ্মভূষণ উপাধিতে ভূষিত করে।

গানের জগতে তার পরিচিতি বিশাল। তার কণ্ঠের গানে মুঘ্ধ সকল ভারতবাসী। গায়িকা পঞ্চাশের দশক থেকে গানের জগতে আছেন ও দর্শকদের মনোরঞ্জন করে যাচ্ছেন। আশা একটা সময় বয়সে অনেকটাই ছোট রাহুল দেব বর্মনকে বিয়ে করেন। সেই সময় থেকে তার জনপ্রিয়তা বেড়েই চলেছে। রাহুল দেব বর্মন মারা যাওয়ার পরেও তিনি গান চালিয়ে গিয়েছিলেন। কিন্তু তার মেয়ে বর্ষা যখন বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন এবং পরে রিভলভার দিয়ে আত্মহত্যা করেন। তখন এই গায়িকা গানের জগৎ থেকে বিদায় নেন। কিন্তু পরে ভাই হৃদয়নাথ মঙ্গেশকরের উৎসাহে ফের গান গাওয়া শুরু করেন এই গায়িকা।

গানের জগতের এই সংগীতশিল্পীর জায়গাটাই আলাদা। সম্প্রতি, মহারাষ্ট্র সরকার আশাকে মহারাষ্ট্রের সর্বোচ্চ অসামরিক সম্মান ‘মহারাষ্ট্র ভূষণ’-এ ভূষিত করার ঘোষণা করেছেন। জীবনে অনেক ঘাত প্রতিঘাত নিয়ে এগিয়ে চলেছেন আশা ভোঁসলে। কিন্তু থেমে যাননি এই কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে।

Back to top button