ভাইরাল ভিডিওবিনোদন

‘বাচপন কা প্যায়ার তুঝে…’ একটি গানেই বাজিমাত কৃষক-সন্তান সহদেবের, ডাক পড়েছে বলিউড থেকেও

বর্তমান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রোজ কতকিছুই না ঘটে যাচ্ছে। প্রতিদিনই কতকিছুই না ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি বহু প্রতিভা উঠে আসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। হাতে একটা মুঠোফোন থাকলেই দুনিয়া যেন হাতের মুঠোয় চলে আসে।তবে এবারের কাহিনী একটু আলাদা। একটি ছোট্ট ছেলে যার নাম সহদেব। ‘জানে মেরি জানে মান… বাচপন কা প্যায়ার…তুঝে ভুল নহি জানা রে…’, এই গানটিই যেন সকাল মিডিয়ায় সেনসেশন হয়ে উঠেছে। শুধু তাই নয় সাধারণ মানুষ থেকে তারকারাও এই গানের সাথে রিল ভিডিও বানাতে মেতে উঠেছেন।

খুবই অদ্ভুত ঘটনা। এই গানের গায়ক কোনো বলিউড সিঙ্গার নয়। বরং সেই গায়ক ক্ষুদের নাম সহদেব ডিরডো। বাড়ি ছত্তিশগড়ের রাজ্যের সুক্মা জেলায়। তার বাবা পেশায় একজন কৃষক। যে গানটি সহদেব গেয়েছে তা তাঁর নিজের গান নয়। এক আঞ্চলিক ছবিতে ব্যবহৃত গান। গানটি শুনেছিল ওই শাহদেবের। তারপর স্কুলের একটি অনুষ্ঠানে সেই গানটি সে গায়। তারপর সন্তোষ নামে একজন সেই গান মোবাইলে রেকর্ড করে আপলোড করে দেয়। দু’বছর পর তা যে ভাইরাল হয়ে যাবে তখন কেউ কি ভেবেছিলেন!

তার একটি গান সমস্ত জায়গায় যেন সকলের মনে ধরেছে। ইতিমধ্যেই ভারতী সিং থেকে বাদশা, টলিউডের শ্রুতি দাস থেকে রোহন ভট্টাচার্য- হেন কেউ নেই যিনি এই গানের সঙ্গে রিল করেননি। তার গান শুনে বাদশা তাকে তার কাছে ডেকে পাঠিয়েছেন। সেই ছোট্ট সহদেবের বয়স সবেমাটির ১৪ বছর। একজন ইউটিউব শাহদেবের বাবার সাথে যোগাযোগ করেছিলেন। জানতে পৰ যায় তার বাবা হিন্দি বলতে পারেন না। নিজের আঞ্চলিক ভাষাতেই কথা বলেন। বর্তমান গোটা দেশের কাছে করার ছেলের গান পৌঁছে গিয়েছে তিনি বিশ্বাসই করতে পারছেন না।

 

সোশ্যাল মিডিয়ার যুগে আমরা ঘরে বসে থেকে সবকিছু জানতে পারি সারটা বিশ্বের খবর ঘরে বসে থেকেই পাওয়া যায়। কখনো কারোর নাচ, গান, আবৃত্তি নানান রকমের প্রতিভা। বেশি কিছু নয় এখন হাতের কাছে একটা মোবাইল থাকলেই সমস্ত বিশ্ব মুঠোর মধ্যে চলে আসে।

Back to top button