টেক নিউজ

Whatsapp: হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা চালু, আসছে আরও নতুন নতুন ফিচার

যেসব ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ৯ বা অপারেটিং সিস্টেম ১২ ব্যবহার করেন, তাদের হোয়াটসঅ্যাপ সেটিংয়ে এই নতুন থিম নিয়ে ইতিমধ্যে উপলব্ধ হওয়ার কথা।ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ তরফ থেকে জানানো যাচ্ছে যে, তাদের ফোনের অ্যাপ স্তরের দিকে লক্ষ্য রাখা।

তবে মনে রাখতে হবে, বিশ্বজুড়ে হোয়াটসঅ্যাপ পরিষেবা ব্যবহার করেন এমন বহু মানুষ রয়েছে, তাই একসাথে সবার ফোনে এই সুবিধা পাওয়া সহজে পাওয়া যাবে না।যদি এখন আপনার ফোনে এটি না পান তাহলে ইতিমধ্যেই সেই অপসন অবশ্যই পাবেন।তবে যারা অ্যান্ড্রয়েড ও অপারেটিং সিস্টেমের সবথেকে নতুন প্রযুক্তি ব্যবহার করেন।তাদের আর সেভাবে কিছু ভাবার প্রয়োজন নেই।

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। এরই ধারাবাহিতায় নতুন দুই ফিচার আনল প্রতিষ্ঠানটি। হোয়াটসঅ্যাপ ‘ডিলিট ফর এভরিওয়ান’- এর সময়ের মেয়াদ বাড়ানোর জন্য কাজ শুরু করেছে। এছাড়াও এখন থেকে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে থেকেও ছবি এডিট, প্রিভিউ লিঙ্ক করতে পারবেন। এবার থেকে গ্রাহকরা হোয়াটসঅ্যাপ ওয়েবে টেক্সট টাইপ করার সময় সাজেশানে স্টিকার পাবেন।

হোয়াটসঅ্যাপের তরফে একটি নতুন ভিডিও প্লেব্যাক ইন্টারফেসের রোল আউট শুরু হয়েছে আইওএস ভার্সনে। এর মাধ্যমে ইনস্টাগ্রাম, ইউটিউব এবং এ জাতীয় আরও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ভিডিও নিয়ে কাজ হবে।

Back to top button