টেক নিউজ

রাতে ঘুম কেমন হলো জানাবে স্মার্টওয়াচ! বিস্তারিত জানতে পড়ুন

স্মার্টওয়াচ যে এখন আর শুধু সময় দেখার কাজে ব্যবহার হয় না তা সবারই জানা। বরং বলা যায় স্মার্টওয়াচ ব্যবহারকারীর জন্য অনেক ধরনের ভূমিকা পালন করে। ব্লুটুথের মাধ্যমে যুক্ত স্মার্টফোনের কল, সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন থেকে শুরু করে মেইলের খবর তাত্‍ক্ষনিক জানা যায় এতে।

এছাড়াও স্মার্টওয়াচ সারাক্ষণ ব্যবহারকারীর হার্ট রেট মনিটর করছে, দিনে কতটুকু হাঁটলেন, কতটা ক্যালোরি বার্ন হলো সবই জানা যায় এক স্মার্টওয়াচেই।

বিশ্বের প্রায় সব প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান একের পর এক স্মার্টওয়াচ আনছে বাজারে। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে নয়েজফিট কোর ২ স্মার্টওয়াচটি।

নয়েজফিট কোর ২ স্মার্টওয়াচটি ২৪০x২৪০ পিক্সেল রেজোলিউশন ও ১.২৮ ইঞ্চি বৃত্তাকার ডিসপ্লেসহ এসেছে। ঘড়ির ডান প্রান্তে দুটি বোতাম রয়েছে এবং এর মধ্যে ১০০টিরও বেশি ওয়াচফেস দেওয়া হয়েছে।

স্মার্টওয়াচটিতে ২৪/৭ হার্ট রেট মনিটর ফিচার এবং SpO2 সেন্সর থাকছে। ঘড়িটি ব্যবহারকারীর ঘুমের ধরন জানাবে ব্যবহারকারীকে। রাতে কতটুকু ভালো ঘুম হয়েছে খুব সহজেই সকালে উঠে আপনার স্মার্টওয়াচ দেখেই জেনে নিতে পারেবেন।

এছাড়াও ঘড়িটিতে ৫০টিরও বেশি স্পোর্টস মোড দেওয়া হয়েছে। সঙ্গে সারাদিনে কতটুকু হেঁটেছেন, কতটুকু ক্যালোরি লস বা গেইন করেছেন তাও জানাবে আপনাকে। অন্যান্য স্মার্টওয়াচের মতো এতে এসএমএস, ই-মেইল, সোশ্যাল মিডিয়া স্মার্ট নোটিফিকেশন অ্যালার্ট, আবহাওয়ার আপডেট, ক্যালেন্ডার ইত্যাদি ফিচার দেওয়া হয়েছে।

ব্লুটুথের মাধ্যমে কল রিসিভ করা কিংবা রিজেক্টও করা যাবে। স্মার্টফোনের ক্যামেরার নিয়ন্ত্রণও রাখতে পারবেন ঘড়ি থেকেই। সংস্থার দাবি, স্মার্টওয়াচটি একবার পুরোপুরি চার্জ হলে সাত দিন পর্যন্ত ব্যাটারি লাইফ দিতে পারে।

ভারতীয় বাজারে নয়েজফিট কোর ২ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ১ হাজার ৭৯৯ টাকা। কালো, নীল, সবুজ, গোলাপি এবং ধূসর পাঁচটি রঙের বিকল্পে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে কেনা যাবে স্মার্টওয়াচটি।

Back to top button