খেলাবিনোদন

‘রাজা সবসময় রাজাই থাকে’ বিরাটের অধিনায়কত্ব ছাড়া নিয়ে মুখ খুললেন রণবীর সিং

১৫ জানুয়ারি ২০১৭ থেকে ১৫ জানুয়ারি ২০২২। ঠিক পাঁচ বছরের বৃত্ত পূর্ণ করে ভারতীয় ক্রিকেটের সিংহাসন ছেড়ে দিলেন বিরাট কোহলি। শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হয়েছে টিম ইন্ডিয়া। সেদিন সাংবাদ সম্মেলনে নিজের সিদ্ধান্তের কথা জানাননি কোহলি। তবে শনিবার তিনি ঘোষণা করেন টেস্ট নেতৃত্ব থেকেও সরে দাঁড়ানোর কথা।

বিরাট কোহলির সিদ্ধান্ত ঘোষণার সঙ্গে সঙ্গে খেলার জগতের তো বটেই, বিনোদন জগতের একাধিক তারকাও সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রতিক্রিয়া জানান। তাদের মধ্যে রয়েছেন রণবীর সিং।

বিরাট কোহলির ইনস্টাগ্রাম পোস্টে কমেন্ট করে রণবীর সিং লিখেছেন, ‘রাজা সর্বদা রাজাই থাকে।’ সঙ্গে মুকুটের একটি ইমোজি দিতেও ভোলেননি।

টেলিভিশন অভিনেতা নাকুল মেহতা কমেন্ট করে লেখেন, ‘তোমার পরিষেবার জন্য ধন্যবাদ! ভারতীয় টেস্ট দলকে আমাদের এখনও পর্যন্ত সেরা সফরকারী দল বানিয়েছ।’

শ্রীবৎস গোস্বামী লেখেন, ‘সম্পূর্ণ দেশ তোমার জন্য গর্বিত।’

এছাড়া বিরাটের পোস্টে মন্তব্য করেছেন আলিয়া ভাট, আথিয়া শেঠি, বাণী কাপুর, সারা তেন্ডুলকার, অর্জুন কাপুর, নেহা ধুপিয়া, ডাব্বু রতনানিসহ অনেকে।

টেস্টে পরিসংখ্যানগত দিক থেকে বিরাটের আশেপাশেও অন্য কোনো ভারতীয় অধিনায়ক আসেন না। ৬৮টি টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়ে ৪০টি ম্যাচে জয় (ঘরের মাঠে ২৪টি ও বাইরের মাঠে ১৬টি), ১১টি ড্র এবং ১৭টি ম্যাচ হেরেছে বিরাটের নেতৃত্বাধীন ভারতীয় দল।

ভারতীয় অধিনায়ক হিসেবে টেস্ট ম্যাচ জয়ের বিচারে বিরাটের থেকে অনেক পিছনে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে মহেন্দ্র সিং ধোনি (২৭টি জয়) ও সৌরভ গাঙ্গুলি (২১টি জয়)।

কোহলিই প্রথম এশিয়ান অধিনায়ক যিনি অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছেন।

Back to top button