অফবিট

চোখের পরীক্ষা: এতগুলো ইমোজির ভিড়ে লুকিয়ে আছে একটি অন্য ইমোজি, রইল ৫ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

মানব মস্তিষ্ক বিভিন্ন দিক থেকে বিভিন্ন রকম উপলব্ধি করতে পারে। আর এই বিজ্ঞানের উপর ভিত্তি করেই তৈরি করা হয় দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। এ ধরনের ছবি মানুষের মস্তিষ্কের ক্ষিপ্রতা পরীক্ষা করার জন্য ব্যবহার করাই যায়। এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া অন্য ছবিগুলির তুলনায় এটি বেশ সহজ বলেই মনে করছেন নেট দুনিয়ার নাগরিকেরা।

ছবির ধঁধা মেলাতে যারা পছন্দ করেন, তাদেরকে স্বাগতম। অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিবিভ্রম সৃষ্টিকারী ছবি মাত্রেই বুদ্ধির ছুরিতে ধার দেওয়ার কৌশল। আসলে মস্তিষ্ক অনেক সময়ই এমন অনেক জিনিস দেখেও দেখে না যা আমাদের চোখের সামনেই রয়েছে। এখানে এমনই একটি ছবি দেওয়া হয়েছে।

সম্পূর্ণ ফটো জুড়ে দেখুন অনেক গুলো ইমোজি রয়েছে। জানি আপনি একটু স্তভিত হয়েছেন। কিন্তু মজাদার এই অপটিক্যাল বিভ্রমটি তৈরী হয়েছে এমন সুন্দরভাবে। যেখানে এই ইমোজি গুলির মধ্যে একটি অন্য ইমোজি লুকিয়ে আছে। আপনাকে কিন্তু অবিলম্বে সেই ইমোজি খুঁজে বের করতে হবে। সময় কিন্তু পাবেন আপনি ৫ সেকেন্ড। তার মধ্যেই উত্তর দিতে হবে। চেষ্টা করুন তীক্ষ্ণ দৃষ্টি শক্তির মানুষেরা একমাত্র উত্তর দিতে পারবেন।

তাহলে নির্দিষ্ট সময় এখন থেকে শুরু হচ্ছে আপনার। সঠিক উত্তর দেওয়ার চেষ্টায় মত্ত হয়ে যান। ঘড়ির কাঁটা কিন্তু ঘুরে চলেছে ক্রমাগত। সময় প্রায় শেষের পথে কি আপনিও পারলেন না তাহলে সঠিক উত্তর দিতে। চলুন আমরাই আপনাকে বলে দিচ্ছি। ১১ নম্বর সারির ছয় নম্বর লাইনে দেখুন অন্য রকম ইমোজি আছে। ফটোর মধ্যেই নির্দিষ্ট মার্ক করে দেওয়া হলো বোঝার সুবিধার জন্য।

Back to top button