অফবিট

ধাঁধা: এতগুলো ‘LAGRE’ শব্দের ভিড়ে লুকিয়ে রয়েছে একটি ‘LARGE’ , দেখুন তো ৫ সেকেন্ডে খুঁজে পান কি না

মানব মস্তিষ্ক বিভিন্ন দিক থেকে বিভিন্ন রকম উপলব্ধি করতে পারে। আর এই বিজ্ঞানের উপর ভিত্তি করেই তৈরি করা হয় দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। এ ধরনের ছবি মানুষের মস্তিষ্কের ক্ষিপ্রতা পরীক্ষা করার জন্য ব্যবহার করাই যায়। এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া অন্য ছবিগুলির তুলনায় এটি বেশ সহজ বলেই মনে করছেন নেট দুনিয়ার নাগরিকেরা।

ছবির ধঁধা মেলাতে যারা পছন্দ করেন, তাদেরকে স্বাগতম। অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিবিভ্রম সৃষ্টিকারী ছবি মাত্রেই বুদ্ধির ছুরিতে ধার দেওয়ার কৌশল। আসলে মস্তিষ্ক অনেক সময়ই এমন অনেক জিনিস দেখেও দেখে না যা আমাদের চোখের সামনেই রয়েছে। এখানে এমনই একটি ছবি দেওয়া হয়েছে।

আজকের এই প্রতিবেদনে দেখুন ফটোর মধ্যে লেখা আছে ‘LAGRE’। একবার নয় এমন শব্দই বহুবার লেখা আছে। কিন্তু এর মাঝেই লুকিয়ে আছে অন্য একটি শব্দ যা আপনাকে দেখে বলতে হবে। তবে উত্তর দেওয়ার জন্য কিন্তু আপনি মাত্র ৫ সেকেন্ড সময় পাবেন। উত্তর দেওয়ার জন্য কিন্তু আপনার নির্দিষ্ট সময় এখন থেকে শুরু হচ্ছে। আসলে তীক্ষ্ণ দৃষ্টি ও উচ্চ বুদ্ধি সম্পন্ন মানুষরাই পারবেন সঠিক উত্তর দিতে।

কি আপনিও তাহলে পারলেন না উত্তর দিতে তাই তো? ষষ্ঠ নম্বর সারির দ্বিতীয় নম্বরে ভালো করে লক্ষ করুন আগে ও পরে ‘LAGRE’ লেখা থাকলেও সেটা ‘LARGE’ লেখা আছে। বোঝার সুবিধার জন্য ফটোর মধ্যে মার্ক করেও দেওয়া হল।

Back to top button