কলকাতানিউজরাজ্য

পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চালু করা নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন বিস্তারিত

এবারে পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চালু করা নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা জানিয়ে দিলেন গ্রামীণ এলাকায় যদি ঠিকমতো টিকাকরণ হয় তারপরেই কিন্তু লোকাল ট্রেন চালানো হবে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে। মমতা বন্দ্যোপাধ্যায় আজকের প্রশাসনিক বৈঠকের সরাসরি জানিয়ে দিলেন, টিকাকরণ এর উপর নির্ভর করে তারপরেই লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেবে পশ্চিমবঙ্গ সরকার। বর্তমানে তৃতীয় ঢেউ নিয়ে বেশ চিন্তিত রয়েছে পশ্চিমবঙ্গ। এই কারণেই, বর্তমানে পশ্চিমবঙ্গের লোকাল ট্রেন বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আপনাদের জানিয়ে রাখি, নতুন লকডাউন এর বিধি অনুযায়ী আগামী 31 আগস্ট পর্যন্ত কিন্তু সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এই ট্রেন চালু কবে হবে সেই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘কলকাতা এবং তার আশেপাশের এলাকায় টিকাকরণ এর উপর জোর দেওয়া হয়েছে। এবারে গ্রামীণ এলাকাতেও ভ্যাকসিন নিয়ে জোর দেওয়া হচ্ছে। গ্রামীণ এলাকায় ৫০% এর উপর টিকা দেওয়া না হলে লোকাল ট্রেন চালু করা সম্ভব নয়।’

দিন কয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের দুর্ভোগের কথা তুলে জানিয়েছিলেন, আমি বুঝতে পারছি যে, অনেক মানুষের সমস্যা হচ্ছে। কিন্তু তাদেরকে আরো কিছু মাস অপেক্ষা করতে হবে কারণ তৃতীয় কেউ কখন চলে আসবে সেটা কেউ বলতে পারেনা। অন্যদিকে, এই প্রসঙ্গে তিনি আজকে আরো বলেন, এইবারে তৃতীয় ঢেউয়ে সবথেকে থেকে বেশি আক্রান্ত হবার কথা শিশুদের। তাদের কথা ভেবেই লোকাল ট্রেন চালু করার সিদ্ধান্ত থেকে এখনো বিরত রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারণবশত তিনি জানাচ্ছেন, যদি বাবা-মা আক্রান্ত হন তাহলে পরিবারের সবাই আক্রান্ত হতে পারেন, সন্তানসহ।

কলকাতা এবং হাওড়া ডিভিশনে বর্তমানে লোকাল ট্রেন চালানো নিয়ে সাধারণ মানুষের মধ্যে বেশ কিছুটা সমস্যা রয়েছে। অনেকে মনে করছেন লোকাল ট্রেন চালানো হচ্ছে না এটা ঠিক হচ্ছে কিন্তু অনেকে আবার মনে করছেন, লোকাল ট্রেন চালু করে দেওয়া উচিত। এমনিতে কিছু স্টাফ স্পেশাল ট্রেন চালু করা হয়েছে যেখানে ভিন্ন পেশার বহু মানুষ উঠে পড়েছেন। অনেকেই এখনও ট্রেন কম চালানো নিয়ে প্রশ্ন তুলছেন। যদিও এখনও পর্যন্ত সেই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এর তরফ থেকে কিছুই জানানো হয়নি।

Back to top button