খেলানিউজ

Sports: নতুন চোটে বড় সময়ের জন্য ছিটকে গেলেন ইংল্যান্ডের পেসার জফরা আর্চার

কনুইয়ের চোট ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী পেসার জফরা আর্চারকে ভোগাচ্ছে বহুদিন ধরে। সে কারণে এক বছরের কাছাকাছি সময় ধরে তাকে রেখেছে মাঠের বাইরে। সেই চোট কাটিয়ে ফেরার অপেক্ষায় যখন তিনি, ঠিক তখনই ধরা পড়ল তার নতুন চোট। পিঠের চোটের কারণে আরও বড় সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে ইংলিশ এই পেসারকে।

আসছে ইংলিশ গ্রীষ্মে মাঠে নামার কথা ছিল আগে। তার ঠিক আগে ধরা পড়ল তার এই নতুন চোট। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে বিষয়টি। সেখানে বলা হয়েছে, ‘কোমড়ের নিচের দিকে স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়েছে ইংল্যান্ড ও সাসেক্স সিমার আর্চারের। যে কারণে মৌসুমের বাকি অংশে আর মাঠে নামতে পারবেন না তিনি।’

এই চোট কাটিয়ে তিনি কবে মাঠে ফিরবেন, সেটাও জানা যায়নি। ইসিবির ভাষ্য, ‘তার ফেরার জন্য কোনো সময়সীমা বেধে দেওয়া হয়নি। বিশেষজ্ঞ মতামত নিয়ে শিগগিরই তার জন্য একটা ব্যবস্থাপনা পরিকল্পনা করা হবে।’

এর আগে গেল বছর কনুইয়ের চোটের কারণে অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয় তাকে। সেটা থেকে ফেরার অপেক্ষায় যখন ছিলেন, সেই কনুইতেই আরও এক চোটে প্রয়োজন হয় অস্ত্রোপচারের। ফলে অপেক্ষা আরও বাড়ে তার। এবার পিঠের চোটের কারণে আরও কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে।

উল্লেখ্য, ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো এই পেসার ২০২১ সাল থেকে আছেন মাঠের বাইরে। সবশেষ প্রতিযোগিতামূলক ম্যাচটাও খেলেছেন প্রায় এক বছর আগে।

Back to top button