নিউজবিনোদনরাজনীতিরাজ্য

“সেলেব্রিটিদের সেল লেগেছে!” রাজনীতি নিয়ে তারকাদের ‘আদিখ্যেতা’কে কটাক্ষ করলেন শ্রীলেখা

আর কিছুদিন পরেই হতে চলেছে বাংলায় ২১ শে নির্বাচন। আর তার আগেই শুরু হয়ে গেছে দল বদলের রাজনীতি শাসক দলের বড় বড় নেতা ইতিমধ্যে যোগ দিয়েছেন পদ্মা শিবিরে। আর সেই যোগদানের রেসে পা মেলাচ্ছেন এখন টলিউডের জনপ্রিয় ও নামী শিল্পীরাও। টলিউডের উঠতি নায়ক যশ দাসগুপ্ত যোগ দিয়েছেন বিজেপিতে অপরদিকে আর এক টলিউড নায়ক হিরণ চক্রবর্তী তৃণমূল ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে সবমিলিয়ে এখন রাজ্য রাজনীতি তোলপাড়।

আর এবার শিল্পীদের এই দোলে যোগদান ও দল বদল বিষয়ে কটাক্ষ করে জানালেন “সেল… সেল… তারকাদের বিক্রি আছে, কিন্তু শিল্পীদের নয়!”
শ্রীলেখা মিত্রের এক সাক্ষাৎকারের কথা অনুযায়ী তিনি জানিয়েছেন সম্প্রতি শিল্পীরা যেভাবে নিজেদের মুড়ি-মুড়কি’র মতো রাজনীতিতে পদার্পন করছেন তা মোটেও ভালো চোখে দেখার বিষয় নয়। শ্রীলেখা জানিয়েছেন যারা গ্ল্যামার ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠিত অংশ হয়েও নিজেদের শিল্পীসত্ত্বা বিসর্জন দিয়ে রাজনীতিতে একে ওপরের বিরুধ্যে কাঁদা ছুড়বেন তাদের কাছে এখন ব্যক্তিগত সত্বা ও শিল্পি সত্বার থেকেও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে রাজনৈতিক দলে যোগদানের বিষয়।

প্রসঙ্গত, শ্রীলেখা মিত্র শুরুর থেকেই মনে প্রাণে এখনো বামপন্থী। তাই তার কাছে যখন প্রশ্ন রাখা হয় যে তিনি কি বামশিবির থেকে নির্বাচনে লড়াই করার জন্য প্রস্তাব পেলে তা তিনি গ্রহণ করবেন কি ?

সেই প্রসঙ্গে শ্রীলেখা পরিষ্কার করে বলেছেন ““বাম শিবিরের (CPM) পক্ষ থেকে সেরকমভাবে কোনও প্রস্তাব এলে, আমি যদি ‘কনভিনসড’ হই, তাহলে ভেবে দেখব। কিন্তু আপাতত কোনও ইচ্ছে নেই। কারণ, আমি রাজনীতি করলেও নিজেকে পুরোটাই উজার করে দেব সেখানে। সেক্ষেত্রে আমার নতুন অধ্যায় (পরিচালনায়) ব্যঘাত ঘটতে পারে। সিনেমাটা আমি বুঝি, রাজনীতিটা আমি বুঝি না! রাজনৈতিক ছত্রছায়ায় না থেকেও যেভাবে মানুষের পাশে থাকা যায়, আমি থাকি।”

Back to top button