রাজনীতিরাজ্য

বড় খবর: শিল্পাঞ্চলের রাস্তায় বসে পড়লেন তৃণমূল কর্মীরা

নিজস্ব প্রতিবেদন, ব্যারাকপুর :- প্রার্থী নিয়ে রাজ্য জুড়ে বিক্ষোভের জেরে জেরবার তৃণমূল কংগ্রেস। শুক্রবার রাত থেকেই প্রার্থী তালিকা পছন্দ না হওয়ায় শিল্পাঞ্চলের বিভিন্ন প্রান্তে পথ অবরোধ করে বিক্ষোভে নামে তৃণমূলের নিচুতলার কর্মীরা। শনিবার সকালে উত্তর ব্যারাকপুর পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের মনিরামপুরে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মীরা।

অভিযোগ, মাত্র কয়েকদিন আগে বিজেপি থেকে তৃণমূলে আসা রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে প্রার্থী করা হয়েছে। বিক্ষোভকারীরা রবীন্দ্রনাথ বাবুর বদলে দেবাশীষ দে-কে প্রার্থী হিসেবে দেখতে চান। এদিন সকালে উত্তর ব্যারাকপুর পুরসভার ১৫ ও ১৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী বদলের দাবিতে ঘোষপাড়া রোড অবরোধ করে বিক্ষোভ দেখাল তৃণমূল কর্মীরা।

তাছাড়া এদিন সকালে হালিশহর পুরসভার ১ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিমানীশ ভট্টাচার্য বহিরাগত দাবি করে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মীরা। বিক্ষোভকারীদের দাবি, অবিলম্বে প্রার্থী বদল করে ওই ওয়ার্ডের প্রার্থী দীপন দত্তকে প্রার্থী করতে হবে। জোর করে অবরোধ তুলতে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতির সামাল দিতে ঘটনাস্থলে ছুটে যান হালিশহর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রবীর সরকার।

তিনি বললেন, আশাহত হওয়ায় কর্মীরা বিক্ষোভ দেখিয়েছে। তবে এরা কেউই দলের বিরুদ্ধে নয়। সকলেই দলের সৈনিক। তবে কর্মীদের দাবি মেনে বিষয়টি ভেবে দেখা হবে। ভাটপাড়ার ১১ নম্বর ওয়ার্ডে প্রার্থী বদলের দাবিতে শনিবার সকাল ১১ টা থেকে পথ অবরোধ করে বিক্ষোভ তৃণমূল কর্মীদের। এদিন তারা কাঁকিনাড়ার ১০ নম্বর গলির মুখে ঘোষপাড়া রোড অবরোধ করে বিক্ষোভ দেখায়। বেঞ্চ পেতে রাস্তায় বসে বিক্ষোভের জেরে ঘোষপাড়া রোডে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে প্রকাশিত তালিকায় প্রথমে ওই ওয়ার্ডে অমিত কুমার সাউয়ের নাম ছিল। রাতে নাম বদল করে তরুণ সাউয়ের নাম প্রকাশিত হয়। এরপর ক্ষুব্ধ হয়ে ওঠে মন্নু সাউ অনুগামীরা। ঘরের ছেলেকে প্রার্থী করার দাবিতে অনড় মন্নু অনুগামীরা। ভাটপাড়া থানার পুলিশ এসে বিক্ষোভকারীদের হটিয়ে দেয়। ভাটপাড়ার ১০ নম্বর ওয়ার্ডে প্রার্থী বদলের দাবিতে পথ অবরোধ তৃণমূল কর্মীদের। শনিবার বেলায় নিউ কর্ড রোডের সুন্দিয়া পাঁচ মাথা মোড়ে টায়ার জ্বালিয়ে টানা একঘন্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মীরা। ভাটপাড়া থানার আই সি অনুপম মন্ডলের নেতৃত্বে রাফ-সহ বিশাল পুলিশ এসে অবরোধকারীদের হটিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

Back to top button