দেশরাজ্য

Weather: উত্তরবঙ্গ ভাসছে বৃষ্টিতে, কেমন পরিস্থিতি থাকবে দক্ষিণের জেলায়?

এক একটা দিন কাটছে, মানুষ ভাবছে এই বুঝি আজ বৃষ্টি হবে। আকাশের রং নীল থেকে কালো হলেই আনন্দে মেতে উঠছে মন, এই বুঝি বর্ষা আসছে। কিন্তু, ছিটেফোঁটা বৃষ্টি যেখানে নেই সেখানে বর্ষা অপরদিকে উত্তরবঙ্গে প্রবেশ করেছে বৃষ্টি। সময়ে সময়ে ঝড়ছে বৃষ্টি ভাসছে রাস্তা ঘাট।

উত্তরবঙ্গ
আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাত্‍ ৯ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারিবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

এর মধ্যে প্রথম ২৪ ঘন্টায় জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের দু-একটি জায়গায় ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ৯ জুন বৃহস্পতিবার সকালের মধ্যেদার্জিলিং এবং কালিম্পং-এ ভারী বৃষ্টি এবং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গে আপাতত দিনের তাপমাত্রা পরিবর্তনের সেরকম কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গ
এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাত্‍ ৯ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। সঙ্গে বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গে আপাতত দিনের তাপমাত্রার পরিবর্তনের সম্ভাবনা নেই।

Back to top button