দেশরাজ্য

রেললাইনের ওপর খেলছে শিশু, বাঁচাতে গিয়ে চলন্ত ট্রেন থামালেন চালক নিজেই

ভারতের আলিপুরদুয়ার-বামনহাট ট্রেনটি যখন বামনহাট থেকে আলিপুরদুয়ারের উদ্দেশে রওনা হওয়ার প্রস্তুতি নিচ্ছিল, সেই সময় ট্রেনের লোকো পাইলট এবং তার সহকারীর চোখে পড়ে রেল লাইনের মাঝখানে একটি শিশু আপন মনে খেলা করছে।
সময় নষ্ট না করে তড়িঘড়ি ট্রেন থামিয়ে লোকো পাইলট অভিজিৎ বিশ্বাস এবং সরকার চন্দন কুমার শিশুটির কাছে দৌড়ে চলে যান। তারপর শিশুটিকে কোলে তুলে নেন। ততক্ষণে শিশুর মা এবং পরিবারের লোকেরা ছুটে এসেন। শিশুটিকে লোকো পাইলট তার মায়ের হাতে তুলে দেন। দেশটির রেলের পক্ষ থেকে সেই ভিডিও প্রকাশ করা হয়েছে।

রেলের আলিপুরদুয়ার ডিভিশনের সিনিয়ার ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার এস উমেশ বলেন, ‘শনিবার (৪ মার্চ) সকাল সাড়ে ৮টা নাগাদ আলিপুরদুয়ার-বামনহাট প্যাসেঞ্জার ট্রেনের সান্টিংয়ের সময় লোকো পাইলট অভিজিৎ এবং তার সহকারী চন্দনের চোখে পড়ে লাইনের মধ্যে একটি ছোট্ট শিশু আপন মনে খেলছে। সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে তারা শিশুটিকে উদ্ধার করে মায়ের হাতে তুলে দেন। লোকো পাইলট খুব ভালো কাজ করেছেন।’

তিনি আরো জানান, শিশুটি হয়তো খেলতে খেলতে লাইনের মধ্যে চলে এসেছিল। আলিপুরদুয়ার-বামনহাট প্যাসেঞ্জার ট্রেনের লোকো পাইলট এবং তার সহকারীর তৎপরতায় একটি মায়ের কোল ফাঁকা হওয়া থেকে বেঁচে গেল।

সূত্র: আনন্দবাজার

Back to top button