লাইফস্টাইল

Lifestyle: কীভাবে বুঝবেন আপনারা সঠিক জুটি নন? জেনেনিন গুরুত্বপূর্ণ লক্ষণগুলো

বাইরে থেকে যা দেখা যায়, তা ভেতরেও এক হবে তা কিন্তু নয়। এমন অনেক সম্পর্ক আছে যা বাইরে থেকে দেখলে মনে হবে, এটি পৃথিবীর শ্রেষ্ঠ জুটি। এই জুটির মতো সুখী পৃথিবীতে দ্বিতীয়টি নেই। আসলে ব্যাপারটি ভিন্নও হতে পারে। দেখা যায়, তারা একে অপরের সঙ্গে ঠিক ততটা সুখী না, যতটা দেখা যাচ্ছে।
এটি কঠিন কিংবা অকল্পনীয় হলেও সত্যি হতে পারে। হতে পারে আপনারা একজন আরেকজনের জন্য পাগল, কিন্তু হৃদয়ের সংযোগ নেই। এটি আপনার কিংবা আপনার সঙ্গীর দোষ নয়। দুজন মানুষের মধ্যে মানসিক সংযোগ থাকা জরুরি। এটি না থাকলে সম্পর্ক তেতো হয়ে উঠতে সময় লাগে না।

তাই সম্পর্ক তেতো হয়ে ওঠার আগেই চলুন জেনে নেয়া যাক এমন কিছু লক্ষণ সম্পর্কে যার মাধ্যমে বোঝা যাবে আপনারা সঠিক জুটি নন-

কোনোকিছুতে মিল নেই

সম্পর্কে থাকলে যেকোনো কাজ করার আগে সঙ্গীর পছন্দ কিংবা অপছন্দকে গুরুত্ব দিতে হয়। কিন্তু আপনারা যদি একে অন্যের পছন্দ-অপছন্দের প্রতি মনোযোগী না হন, তাহলে সম্পর্কটা বেশিদিন টিকবে না। দুজনের পছন্দে কোনো মিল না থাকাও একই অর্থ বহন করে।

যখন-তখন ব্রেকআপ

আপনারা যদি একে অপরের জন্য না হন তবে আরো বেশি ঝগড়া, ভুল বোঝাবুঝি এবং এমনকি হঠাৎ ব্রেকআপও হতে পারে। আপনারা দুজনই যদি ব্রেকআপ এবং একসঙ্গে ফিরে আসার একটি অন্তহীন চক্রের মধ্যে পড়ে যান তবে সেটি দ্রুতই বিষাক্ত হয়ে উঠবে। এটি দুজনকেই মেনে নিতে হবে যেকোনো ‍সুস্থ ও সুন্দর সম্পর্কে এভাবে বারবার ব্রেকআপ হয় না।

অযোগ্য বোধ করা

‘তুমি আরো বেটার কাউকে ডিজার্ভ করো’ বাক্যটি আসলে সমস্যাযুক্ত। সম্পর্কে থাকাকালীন আপনার মনে করা উচিত নয় যে আপনারা একে অপরের যোগ্য নন বা আরো ভালো কাউকে পাওয়ার যোগ্যতা রাখেন। সম্পর্ক মানেই দুজন দুজনকে একইভাবে অনুভব করা, একে অপরের ত্রুটিগুলো শুধরে নেয়া। কিন্তু সারাক্ষণই যদি মনে হতে থাকে যে আপনারা পরস্পরের যোগ্য নন, তবে সম্পর্কটি আপনাদের জন্য নয়।

কোথাও একটা ঘাটতি

আপনি যখনই আপনার সঙ্গীর সঙ্গে থাকবেন তখনই একটি অদ্ভুত অনুভূতি বোধ করবেন; একটি অবর্ণনীয় আবেগ যা আপনাকে বলে দেবে যে আপনার সম্পর্কের শুরু থেকেই কিছু একটা অনুপস্থিত ছিল। যদি তার সঙ্গে আপনার অনেকগুলো বছর অতিবাহিত হয়েও থাকে তবু আপনি চিরকাল অনুভব করবেন যে, আপনাদের বন্ধনে কিছু ভুল আছে যা ভালোবাসার দ্বারা পূরণ করা যায় না।

নিজেকে নিঃস্ব মনে হওয়া

আপনাদের সম্পর্ক নিখুঁত হতে পারে তবে এর অর্থ এই নয় যে, সেজন্য আপনি ধীরে ধীরে নিজেকে নিঃশেষ করতে থাকবেন। যদি সম্পর্কটি চলমান রাখতে গিয়ে আপনার সময়, শক্তি এবং শান্তিকে ক্রমাগত নষ্ট হতে থাকে, তবে এটি আপনার জন্য নয়। আপনি হয়তো আপনার সঙ্গীকে ভালোবাসেন কিন্তু আপনার সঙ্গী যদি একইভাবে আপনাকে ভালো না বাসে তবে এতটা ত্যাগ করার কোনো প্রয়োজন নেই।

Back to top button