অর্থনীতিলাইফস্টাইল

ওজন হ্রাস এবং হজমের জন্য উপকারী পুদিনা চা, কীভাবে বানাবেন জেনেনিন পদ্ধতি

চা উৎসাহীরা সর্বদা চা পান করতে পছন্দ করেন তবে শীত এলে চা হৃদয়কে আনন্দিত করে। আজ আন্তর্জাতিক চা দিবস উদযাপিত হচ্ছে। আপনি সাধারণত আদা চা, লেবু চা বা গ্রিন টি সহ অনেক ধরণের চা পান করবেন তবে আজ এই বিশেষ দিনে আমরা যে চা সম্পর্কে আপনাকে বলতে যাচ্ছি। এটি কেবল স্বাদেই নয়, উপকারেও শক্তিশালী। এখানে আমরা মিন্ট টি সম্পর্কে কথা বলছি। হ্যাঁ, আপনি কি কখনও পুদিনা চা খেয়েছেন? পুদিনা বিশ্বের সর্বাধিক ব্যবহৃত ভেষজগুলির মধ্যে একটি। পেপারমিন্টের এমন বৈশিষ্ট্য রয়েছে যা স্বাস্থ্য বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি আকর্ষণীয় যে খুব কম লোকই জানেন যে পুদিনা ওজন কমাতে সহায়তা করে। পুদিনা পাতায় উপস্থিত মেন্থল হজম শক্তি শক্তিশালী করতেও উপকারী হতে পারে।

হজম শক্তির অভাব ওজন বৃদ্ধির একটি বড় কারণ। পুদিনাটিকে বিভিন্ন উপায়ে আপনার ডায়েট বা ডায়েটে অন্তর্ভুক্ত করা যেতে পারে তবে আপনি যদি ওজন হ্রাসের সন্ধান করেন তবে পুদিনা চা আপনার জন্য সেরা সমাধান কোনও পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই এটি উপকৃত হতে পারে …

এভাবে পুদিনা চা বানান
পুদিনা চা তৈরি করতে খুব বেশি প্রয়োজন হয় না এবং এটি তৈরি করাও সহজ। ৫ থেকে ৭টি পুদিনা পাতা এবং এক কাপ গরম জল ব্যবহার করা হয়। পুদিনা চা তৈরির জন্য, একটি পাত্রের ভিতরে জল এবং কাটা পুদিনা পাতা ঢেলে পাঁচ থেকে সাত মিনিট ধরে ফুটতে দিন। এর পরে এটি একটি কাপে রাখুন এবং আপনি যদি চান তবে এর পরীক্ষা বাড়াতে আপনি মধুও ব্যবহার করতে পারেন।

পুদিনা চা আপনার ওজন কমিয়ে দেবে!
বলা হয় যে পুদিনা চা ওজন হ্রাসের জন্য গ্রিন টিয়ের সাথেও প্রতিযোগিতা করে। পুদিনা চায়ে খুব কম ক্যালোরি গ্রহণ করা হয়, যা যে কোনও সময় ক্ষুধা, সেইসাথে হজম ব্যবস্থাও দূর করে। পুদিনায় ক্যাফিন এবং ক্যাটচিনের কারণে এটি আপনার শরীরের তাপমাত্রা বাড়াতে সহায়তা করে এবং এটি শরীরে উপস্থিত অতিরিক্ত চর্বি হ্রাস করতে পারে। যারা পরিশ্রম করেন তাদের পুদিনা চা পান করার পরামর্শ দেওয়া হয়।

আদা দিয়ে কীভাবে পুদিনা চা তৈরি করবেন
আদা দিয়ে পুদিনা চা তৈরি করতে আপনার ১ চা চামচ পুদিনা পাতা বা ৩-৪ টি কাটা পাতা থেকে তৈরি পাউডার লাগবে। আধা চা-চামচ কাটা আদা এবং এক কাপ জল নিন। এবার একটি পাত্রে প্রয়োজন অনুযায়ী জল ঢেলে কাটা পুদিনা পাতা এবং আদা যোগ করুন। ৩ থেকে ৪ মিনিটের জন্য ফুটান পরে আপনি এটি পান করতে পারেন।

Back to top button