বিনোদন

RRR : সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার জিতল ‘আরআরআর’

‘বাহুবলী’ দিয়ে তিনি ভারতীয় সিনেমাকে বিশ্বের দরবারে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। এরপর ‘আরআরআর’ দিয়ে ফের বিশ্ব সিনেমা বাণিজ্যে নিজের জাদু দেখিয়েছেন। শুধু বাণিজ্য নয়, সমালোচক ও দর্শকপ্রিয়তায় ‘আরআরআর’ ছিল এ বছরের সবচেয়ে আলোচিত ও প্রশংসিত চলচ্চিত্র। ২০২২ সালে বলিউডে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার সিনেমাগুলোর মধ্যে সবার ওপরেই এস এস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’।

সিনেমাটি মুক্তির সময় এটি ঘিরে দর্শকদের মনে ব্যাপক উচ্ছ্বাস লক্ষ করা গিয়েছিল। শুধু ভারতেই নয়, বিদেশের বিভিন্ন শহরেও প্রশংসিত হয়েছে সিনেমাটি। সম্প্রতি গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হতে চলা সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে ‘আরআরআর’। অন্যদিকে জাপানে সদ্য মুক্তি পেয়েছে সিনেমাটি। এবার সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র হিসেবে ৫০তম স্যাটার্ন অ্যাওয়ার্ড জয় করল এস এস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’।

তবে ৫০তম স্যাটার্ন অ্যাওয়ার্ডে শুধু সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগেই নয়, পাশাপাশি সেরা অ্যাকশন অ্যাডভেঞ্চার এবং সেরা পরিচালকসহ একাধিক বিভাগে মনোনীত হয়েছিল ‘আরআরআর’। কিন্তু শেষ পর্যন্ত আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগে সেরার শিরোপা অর্জন করে সিনেমাটি।

সিনেমাটির পরিচালক এস এস রাজামৌলি ‘আরআরআর’ মুক্তির জন্য বর্তমানে জাপানে থাকায় স্যাটার্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। তবে ভিডিও বার্তায় তিনি এই পুরস্কারের জন্য সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেছেন, “আমি খুবই আনন্দিত যে আমাদের চলচ্চিত্র ‘আরআরআর’ সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগে স্যাটার্ন পুরস্কার জিতেছে। আমি আমাদের পুরো টিমের পক্ষ থেকে জুরিকে ধন্যবাদ জানাই। আমরা উচ্ছ্বসিত। ”

এ বছর বলিউডের সবচেয়ে সফল সিনেমা ‘আরআরআর’। সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে এক হাজার কোটি রুপির বেশি আয় করেছে। দুই স্বাধীনতাসংগ্রামী বন্ধুর গল্পে নির্মিত এই সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রামচরণ এবং জুনিয়র এনটিআর। রাম চরণ এবং এনটিআর ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন শ্রেয়া শরণ, আলিয়া ভাট এবং অজয়​ দেবগন।

সূত্র : এই মুহূর্তে।

Back to top button