বিনোদন

বহুদিন হল বলিউডে আর দেখা যায় না, কোথায় হারিয়ে গেলেন ‘থ্রি ইডিয়েটস’-এর রাজু রাস্তোগি?

বলিউডে হিট ছবি দিয়ে কেরিয়ার শুরু করলেও সিনেমার জগৎ থেকে সরে আসতে হয়েছে অনেককে। বর্তমানে সিনেমার পর্দায় তাদের খুব বেশি দেখাও যায় না। বলিউডের এমন এক অভিনেতা হলেন শরমন জোশী। কখনও ‘থ্রি ইডিয়টস’ রাজু রস্তোগি আবার কখনও বা ‘রং দে বসন্তি’র সুখির চরিত্রে অভিনয় করতে দেখেছি আমরা শরমন জোশীকে।

তবে এখন তাকে আর বলিউডে দেখাই যায় না বললেই চলে। ১৯৭৯ সালে নাগপুরের এক গুজরাটি পরিবারে জন্ম হয় শরমন জোশীর। তার পরিবারের সদস্যদের মধ্যে অনেকেই থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। সেই সূত্রেই অভিনয়ের প্রতি আগ্ৰহ জন্মেছিল শরমনের। জনপ্রিয় একটি গুজরাটি নাটকে বধিরের চরিত্রে অভিনয় করে খুব প্রশংসিত হয়েছিলেন তিনি।

সেই নাটকে শরমন একটি কমেডি চরিত্রে অভিনয় করেছিলেন। শাবানা আজমি অভিনীত ‘গডমাদার’ ছবি দিয়ে বড় পর্দার জগতে পা রাখেন শরমন। এরপর ‘স্টাইল’, ‘এক্সকিউজ মি’, ‘শাদি নম্বর ১’ মতো ছবিতে অভিনয় করেন তিনি।

এরপর ‘রং দে বসন্তি’ এবং ‘গোলমাল’ ছবি মুক্তি পাওয়ার পরেই দর্শকদের খুব জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। তবে ‘হেট স্টোরি ৩’, ‘ওয়াজা তুম হো’, ‘১৯২০ লন্ডন’-এর মতো বি-গ্ৰেড ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেতাকে। কিন্তু এখন বলিউড থেকে অনেকটা দূরে সরে গিয়েছেন অভিনেতা শরমন জোশী।

Back to top button