বিনোদনরাজনীতি

Srabanti: বিজেপি ছাড়তেই শ্রাবন্তীকে আক্রমণ নেতাদের, উত্তাল বাংলার রাজনীতি

কয়েক ঘন্টা আগেই গেরুয়া শিবির থেকে বেরিয়ে এসেছেন টলিউড তারকা শ্রাবন্তী চ্যাটার্জী (Srabanti Chatterjee)। বিধানসভা নির্বাচনের ঠিক আগে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। ভোটেও দাঁড়িয়েছিলেন। কিন্তু পরাজিত হয়েছেন। শ্রাবন্তী টুইট করে দল ছাড়ার কারণ হিসাবে লিখেছেন, বঙ্গ বিজেপি বাংলার জন্য কোনো উন্নয়ন করছে না। কিন্তু একসময় বঙ্গ বিজেপির হারের জন্য যাঁদের দায়ী করা হয়েছিল, তাঁদের একজন অর্থাৎ শ্রাবন্তী দল ছাড়ার চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই তাঁর দিকে বিজেপির দলীয় নেতৃত্বের পক্ষ থেকে ধেয়ে এসেছে বাক্যবাণ।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) দাবি করেছেন, বিজেপি করলে ইন্ডাস্ট্রিতে কাজ পাওয়া যাবে না বলে শ্রাবন্তী বিজেপি ছেড়ে দিয়েছেন। কিন্তু সুকান্তবাবুর এই দাবির সত্যতা নিয়ে রয়েছে ধোঁয়াশা। কারণ শ্রাবন্তী কিন্তু ইন্ডাস্ট্রিতে নিজের কাজের গ্রাফ বজায় রেখেছেন এবং তা কোনো রাজনৈতিক প্রভাব খাটিয়ে নয়, নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে। ফলে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, শ্রাবন্তী এই সিদ্ধান্ত আচমকা নেননি। এমনকি বিধানসভা নির্বাচনের ফল বেরোনোর অপেক্ষা করেননি তিনি। তার আগেই সাধারণ মানুষের জন্য নিজের উদ্যোগে খুলে দিয়েছিলেন কোভিড হেল্পলাইন। এর ফলে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় উপকৃত হয়েছেন সাধারণ মানুষ।

সোমবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-এর কাছ থেকে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে যোগদানের জন্য আমন্ত্রণপত্র গিয়েছিল শ্রাবন্তীর কাছে। ব্যক্তিগত ব্যস্ততার কারণে বিজয়া সম্মিলনীতে উপস্থিত থাকতে না পারলেও এই ঘটনা অনেকের কাছেই তাৎপর্যপূর্ণ মনে হচ্ছে। অনেকে মনে করছিলেন, শ্রাবন্তী বিজেপি ছাড়ার কথা ঘোষণা না করে তৃণমূল কংগ্রেসের কোনও অনুষ্ঠানে যোগদান করতে চান না। এই মুহূর্তে একটি প্রশ্ন রাজনৈতিক মহল সহ সমস্ত ইন্ডাস্ট্রিতে ঘুরপাক খাচ্ছে, তাহলে কি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন শ্রাবন্তী? তিনি কিন্তু বলেছেন, সময় সবকিছুর উত্তর দেবে। বাংলার উন্নয়নের কথা আগুনে ঘি দিয়েছে।

বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharya) জানিয়েছেন, শ্রাবন্তী স্বেচ্ছায় এসেছিলেন, স্বেচ্ছায় চলে যাচ্ছেন। তাঁর দল ত্যাগে কোনো দলীয় সমস্যা দেখা দেবে না। শ্রাবন্তী যদি বিধানসভা ভোটে জিততেন, তাহলেও কি শমীকবাবুর মুখে একই কথা শোনা যেত! নাকি কোথাও তিনি পরোক্ষভাবে বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Ray)-এর ‘নগর নটী’ তত্ত্বকেই সমর্থন করছেন!

 

View this post on Instagram

 

A post shared by Srabanti ❤️ (@srabanti.smile)

Back to top button