বিনোদন

শৈশবের কষ্টের কথা মনে করে কান্নায় ভেঙে পড়লেন আমির খান, বললেন

বলিউড তারকা আমির খানের বাবা তাহির হুসেন একজন চলচ্চিত্র প্রযোজক ছিলেন। এই প্রসঙ্গ তুলে আমির খান বলেন, সবাই ধরেই নিয়েছিল যে আমরা একটা আরামদায়ক জীবনযাপন করেছি। তবে সবার এ ধারণাটি ভুল।

এ প্রসঙ্গে আমির আরও বলেন, বাবার এ পরিচয় ভাঙিয়ে কখনোই চলিনি। নিজের যোগ্যতায় লড়াই করে আজ এতদূর এসেছি। এই লড়াইটা নিজেকেই করতে হয়েছে। ‘হিন্দুস্তান টাইমস’র পরিবেশিত সংবাদে এমনটাই জানা গেছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে, আমির খান জানান, যখন তার বয়স ১০, তখন ঠিক কীভাবে তার পরিবার কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছিল। ৮ বছর ধরে চেষ্টার পরেও মুক্তি পায়নি আমিরের বাবার ছবি। রাতদিন পাওনাদারদের ফোন আসত। দুঃসহ স্মৃতির কথা মনে করে আমির বলেন, আমরা ফোনে মানুষের সঙ্গে বাবাকে চেঁচামেচি করতে শুনতাম। তাদের বলতেন, ‘আমি কি করব, আমার সিনেমা আটকে আছে। অভিনেতাদের বলুন আমাকে ডেট দিতে।’

আমির খান বলেন, ‘আমার বাবাকে দেখে সবচেয়ে বেশি কষ্ট হত। কারণ তিনি ছিলেন অতি সাধারণ মানুষ। হয়তো তার এতটা ধারণা ছিল না যে এতটা ঋণ নেওয়া উচিত হয়নি।’ তিনি আরও বলেন, ছবির টিকিট কালোবাজারে বিক্রি হওয়ার কারণে প্রযোজকরাও প্রায়শই তাদের বকেয়া পান না।

শৈশবের স্মৃতি টানতেই অভিনেতার মনে পড়ে যায়, মহেশ ভাট একেবারেই প্রত্যাশা ছেড়ে দিয়েছিলেন। অবশেষে টাকা পেয়ে অবাক হন তিনিও। এত অভাব-অনটনেও আমিরের স্কুলের ফি সবসময় দেওয়া হয়েছিল। তিনি অবশ্য বলেন তার মা তাদের জন্য অতিরিক্ত লম্বা প্যান্ট কিনতেন যা বহুদিন পর্যন্ত পরা যায়।

উল্লেখ্য, আমিরকে শেষ দেখা গিয়েছিল লাল সিং চাড্ডা সিনেমায়, যেটি বক্স অফিসে ভালো পারফর্ম করতে পারেনি।

Back to top button