বিনোদন

ভরসা নেই বলিউডে, নতুন বছরে মেগা-চমক আমির খানের?

‘লাল সিং চাড্ডার’ ব্যর্থতার পর সিনে-দুনিয়া থেকে বিরতি নিয়েছিলেন আমির খান। জানিয়েছিলেন পরিবারকে সময় দিতে চান তিনি। মন খারাপ হয়েছিল ভক্তদের। ব্যর্থতাই কি সব? উঠেছিল সে প্রশ্নও। তবে বছরের শুরুতে হয়তো সুখবর পেতেও পারেন আমির খানের ভক্তরা।

সংবাদ সংস্থা এএনআইয় জানিয়েছে, দক্ষিণী পরিচালক প্রশান্ত নীলের সঙ্গে নাকি এক ছবিতে অভিনয় করতে চলেছেন তিনি। সেই ছবিতে আবার অভিনয় করবেন আরও এক সুপারহিট দক্ষিণী স্টার। তিনি হলেন জুনিয়র এনটিআর। প্রশ্ন হল, কে এই প্রশান্ত নীল? জনপ্রিয় ছবি ‘কেজিএফ’এর পরিচালক তিনি। বলিউডে একের পর এক ফ্লপ ছবি দিয়েছেন আমির খান, দক্ষিণের ভালো সময়ে তাই কি তার শেষ অস্ত্র দক্ষিণী পরিচালক, দক্ষিণী সহ অভিনেতা? প্রশ্ন কিন্তু উঠছেই।

এই মুহূর্তে প্রভাসের সঙ্গে ‘সালার’ ছবির কাজে ব্যস্ত নীল। তবে সে কাজ মিটলেই নাকি এনটিআর ও আমিরকে নিয়ে তিনি শুরু করে দেবেন তার আগামী কাজ, সূত্র মারফৎ জানা যাচ্ছে তেমনটাই।

প্রসঙ্গত, কিছু দিন আগেই তার পরিবার ভেসেছিল খুশির জোয়ারে। মেয়ে ইরা খান সেরেছিলেন বাগদান। ওই অনুষ্ঠানে মজা করতে দেখা গিয়েছিল তাকে। সাদা দাড়ি নিয়ে আমির মেতেছিলেন সেলিব্রেশনে। কিন্তু ছবি ফ্লপের ক্ষত, তা থেকে সেরে উঠতে পারেননি তিনি, জানিয়েছিলেন তার ঘনিষ্ঠ বন্ধুরাই।

‘লাল সিং চাড্ডা’ কেন বড় পর্দায় ফ্লপ হয়? ২০১৫ সালের ঘটনা। এক সাক্ষাৎকারে আমির বলেছিলেন, তৎকালীন স্ত্রী কিরণ তাকে বলেন, ‘আমাদের কি দেশ ছেড়ে চলে যাওয়া উচিত। আমির জানিয়েছিলেন, আশেপাশের আবহাওয়া দেখে, প্রতিদিন খবরের কাগজ দেখে তার স্ত্রী ভীত। সন্তানকে নিয়ে চিন্তিত। এরপরেই বিতর্কের ঝড় ওঠে। আমিরকে দেওয়া হয় দেশদ্রোহী তকমা। সাময়িকভাবে সেই বিতর্ক থিতিয়ে গেলেও লাল সিং চাড্ডা মুক্তির আগে আবারও ওঠে সেই বিতর্কে ঢেউ। আমিরের ছবিকে দেওয়া হয় বয়কটের ডাক। আমির যদিও অনুরোধ করেন ছবিটিকে দেখার জন্য। তবে না, তাতে লাভ হয়নি। সেই ঘটনা টেনে এনেই মানুষ ছবিটির থেকে মুখ ফেরান। যদিও নেটফ্লিক্সে বিক্রি করার পর ক্ষতি অনেকটাই সামলে উঠেছেন নির্মাতারা। ওটিটিতে বেশ ভালোই পারফর্ম করছে ওই ছবি।

Back to top button