বিনোদন

সত্যি কি বন্ধ হচ্ছে কার্টুন নেটওয়ার্ক! কী জানাল চ্যানেল কর্তৃপক্ষ?

চব্বিশ ঘণ্টা ধরে টিভির পর্দায় কার্টুন। নয়ের দশকের ছেলেমেয়েরা যেন হাতের মুঠোয় চাঁদ পেয়েছিল। হ্যাঁ, কার্টুন নেটওয়ার্ক চ্যানেলের এমনই ম্যাজিক। সিরিয়ালের কচকচানি, কিংবা মোবাইল ফোনের দৌরাত্মের অনেক আগে এই কার্টুন নেটওয়ার্কেই বুঁদ হয়ে থাকত গোটা একটা প্রজন্ম। ‘টম অ্যান্ড জেরি’ থেকে ‘পপাই দ্য সেলার’ কিংবা ‘স্কুবিডু’, ‘পাওয়ার পাফ গার্লস, ‘বাগস বানি এবং লুনি টিউনস’, ‘জনি ব্র্যাভো’। অ্যানিমেশন সিরিজের তালিকা অনেক লম্বা। ঘণ্টার পর ঘণ্টা কেটে যেত শুধুমাত্র কার্টুন নেটওয়ার্কের পর্দায় চোখ রেখে।
যুগের পরিবর্তন ঘটায় চ্যানেলের নাম ‘কার্টুন নেটওয়ার্ক’ থেকে বদলে ‘সিএন’ রাখা হয়। বদলে দেওয়া হয় লোগোও। তবে এই চ্যানেলের ম্যাজিক কিন্তু কমেনি। তবে শোনা যাচ্ছে, সেই চ্যানেলের আর অস্তিত্ব থাকছে না। চ্যানেলের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, কার্টুন নেটওয়ার্ক চুক্তিবদ্ধ হয়েছে প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রাদাসের সঙ্গে। আর এই খবর ছড়িয়ে পড়তেই মন খারাপ কার্টুন নেটওয়ার্কের ভক্তদের।

এই প্রজন্ম মুঠোফোনে ব্যস্ত। ফেসবুক, ইনস্টাগ্রামে ছবি, ভিডিও, রিল পোস্টেই আনন্দ খুঁজে চলেছে নব প্রজন্ম। কিন্তু নয়ের দশকের ছেলেমেয়েদের কাছে কার্টুন নেটওয়ার্ক একটা আবেগ। তাই তো এই চ্যানেলের বন্ধ হওয়ার খবর ছড়াতেই, চ্যানেলের সঙ্গে জড়িত নানা স্মৃতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিচ্ছেন কার্টুন নেটওয়ার্কের ভক্তরা।

কার্টুন নেটওয়ার্কের বন্ধ হওয়ার খবর শুনে দুঃখ পেয়েছেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মাও। অনুষ্কা তার ইনস্টাগ্রামে স্টোরি শেয়ার করে কার্টুন নেটওয়ার্কের প্রতি তার ভালবাসার কথাও জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় যখন কার্টুন নেটওয়ার্ককে ঘিরে শোকপ্রকাশে ব্যস্ত নেটিজেনরা। ঠিক সেই সময়ই খুশির খবর নিয়ে এল চ্যানেল কর্তৃপক্ষ। কার্টুন নেটওয়ার্ক চ্যানেলের তরফ থেকে টুইট করে জানানো হল, বন্ধ হচ্ছে না কার্টুন নেটওয়ার্ক। বরং তিরিশ বছরে পা দিয়ে একেবারে নতুন করে আসছে। চ্যানেলের এই টুইট পড়ে কিছুটা স্বস্তিতে কার্টুনপ্রেমীরা।

Back to top button