বিনোদন

রেখা-অমিতের প্রেমের দৃশ্য দেখে কেঁদে ফেলেছিলেন জয়া বচ্চন, প্রকাশ্যে গোপন তথ্য

পর্দায় চলছে মুকাদ্দার কা সিকান্দার। সিনেমায় প্রেমের দৃশ্যে রেখা ও অমিতাভ। হলের একদম সামনের সারিতে বসে সেই দৃশ্য দেখছিলেন জয়া বচ্চন। হঠাৎ তার চোখ থেকে অবিরাম জল বেরিয়ে এলো। আর সেই দৃশ্য প্রজেকশন রুম থেকে দেখছিলেন রেখা।

স্টারডাস্ট নামক এক পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে এভাবেই ঘটনার বর্ণনা দিয়েছিলেন রেখা। বলেছিলেন, সেদিন জয়াকে দেখে তার খারাপ লেগেছিল।

সাক্ষাৎকারে রেখা বলেন, ‘মুকাদ্দার কা সিকান্দার মুক্তি পাওয়ার আগে গোটা বচ্চন পরিবারের জন্য ছবিটি আগাম স্ক্রিনিং করা হয়েছিল। সেদিন আমিও হলে ছিলাম। তবে প্রজেকশনের রুমে। জয়া সামনের সারিতে বসেছিলেন। আমি তাকে স্পষ্ট দেখতে পাচ্ছিলাম। আমার আর অমিতাভের ঘনিষ্ঠ দৃশ্যের সময় তার চোখ থেকে জল পড়ছিল।’

এ ঘটনার পরদিন থেকেই রেখাকে সবাই বলছিলেন, অমিতাভ আর তার সঙ্গে আর সিনেমা করবেন না। যদিও তার বহুদিন পর দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দেন রেখা।

অমিতাভের স্ত্রী জয়াকে ‘দিদিভাই’ বলে ডাকতেন রেখা। সাক্ষাৎকারে রেখা বলেছিলেন, ‘দিদিভাই অনেক বেশি পরিণত। অনেক ধীর স্থির। আমি তার মতো মর্যাদাবোধ সম্পন্ন নারী আজও দেখিনি।

তিনি বলেছিলেন, ‘একটা সময়ে আমাদের খুব ভালো সম্পর্ক ছিল। আমরা একই বাড়িতে থাকতাম। আমি তাকে দিদিভাই বলে ডাকতাম। এখনও ডাকি। যা-ই হয়ে থাক না কেন, এই সম্পর্ক কেউ আমার কাছ থেকে কেড়ে নিতে পারবে না।’

Back to top button