বিনোদন

‘পোন্নিয়ান সেলভান’ : ‘ব্রহ্মাস্ত্র’কে ছাড়িয়ে বিশ্বব্যাপী আয়ে রেকর্ড গড়ল দক্ষিণের এই সিনেমা

ভারতের তামিলনাড়ুতে সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রের মুকুট অর্জন করে এবার বিশ্বব্যাপীও আয়ের ক্ষেত্রে রেকর্ড গড়ল ‘পোন্নিয়ান সেলভান’। ‘ব্রহ্মাস্ত্র’ এবং ‘বিক্রম’কে ছাড়িয়ে গুণী পরিচালক মণি রত্নমের ‘পোন্নিয়ান সেলভান’ বিশ্বব্যাপী বছরের তৃতীয়-সর্বোচ্চ আয়কারী ভারতীয় চলচ্চিত্র হিসেবে রেকর্ড গড়েছে।

‘পোন্নিয়ান সেলভান’ হল একটি ঐতিহাসিক মহাকাব্য যা ১৯৫৪ সালে কল্কির তামিল উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। সিনেমাটিতে অভিনয় করেছেন বিক্রম, ঐশ্বরিয়া রাই, জয়ম রবি, কার্তি, ত্রিশা কৃষ্ণান এবং ঐশ্বরিয়া লক্ষ্মী।

বাণিজ্য সূত্র মতে, ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলচ্চিত্রটি বিশ্বব্যাপী ৪৫৫ কোটি টাকা আয় করেছে, যার মধ্যে শুধুমাত্র বিদেশ থেকে ১৬১ কোটি (২০ মিলিয়ন ডলার) আয় করেছে। অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ বিশ্বব্যাপী ৪৩১ কোটি আয় করেছে এবং কমল হাসান-অভিনীত বিক্রম ৪৪৩ কোটি আয় করেছে। এদিকে মুক্তির ১৮ দিন পরেও সিনেমাটির দর্শক চাহিদা রয়েছে এবং বাণিজ্য বিশ্লেষকরা ভবিষ্যদ্বাণী করেছেন যে এটি ৫০০ কোটির ল্যান্ডমার্ক স্পর্শ করবে।

এ বছর দক্ষিণ থেকে দুটি ব্লকবাস্টার সিনেমা বিশ্ব কাঁপিয়ে দিয়েছে। এস এস রাজামৌলির চাঞ্চল্যকর ঐতিহাসিক অ্যাকশন ফিল্ম ‘আরআরআর’ বিশ্বব্যাপী ১১১২ কোটি ও কন্নড় ফিল্ম ‘কেজিএফ : চ্যাপ্টার ২’ বিশ্বব্যাপী ১২০৭ কোটি আয় করে সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। তবে এটা বলাই যায় যে ‘পোন্নিয়ান সেলভান’ সেই সংখ্যায় পৌঁছাবে না।

দর্শক ও সমোলোচকদের পছন্দের পাশাপাশি সিনেমাটি বক্স অফিসে ব্যাপকভাবে সফল হয়েছে এবং এখন সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী তামিল চলচ্চিত্র হিসেবে নিজের স্থান দখল করেছে। ৭০০ কোটি আয় করে শীর্ষে রয়েছে রজনীকান্ত এবং অক্ষয় কুমারের ২.০ সিনেমাটি।

‘পোন্নিয়ান সেলভান’-এর সিক্যুয়েল আগামী বছরের কোনো এক সময় মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতারা।

সূত্র : হিন্দুস্তান টাইমস

Back to top button